লিসবনে টি ১৬ ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ইং এর শুভ উদ্বোধন

এফ আই রনি (ব্যুরো প্রধান পর্তুগাল) : বাংলাদেশ ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন ইন পর্তুগাল কর্তৃক আয়োজিত ‘টি ১৬ ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ইং’ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হল লিসবনের অদূরে কখোইস মাঠে।

উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগ এর সভাপতি জনাব জহিরুল আলম জসিম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস, লিসবনের চার্জ ডি অ্যাফেয়ার্স জনাব মোঃ আলমগীর হোসেন। অ্যাসোসিয়েশন এর আহ্বায়ক মোঃ জাকির হোসাইন এর সভাপতিত্বে ও ইমতিয়াজ আহমেদ রানা’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যাক্তিত্ব মোঃ শোয়েব মিয়া ও পর্তুগাল আওয়ামী লীগ এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ দেলওয়ার হোসাইন।

দুই গ্রুপে ৬ টি করে মোট ১২টি দল গ্রুপ পর্যায়ে খেলবে। লটারির মাধ্যমে দুই গ্রুপের দল ঠিক করা হয়। দুই গ্রুপের শীর্ষ ৪ দল করে কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। পরবর্তীতে সেমি ফাইনাল ও ফাইনালের মাধ্যমে টুর্নামেন্টের সমাপ্তি হবে। প্রতিটি খেলা ১৬ ওভার করে খেলা হবে।

উদ্বোধনী দিনে দুই গ্রুপের ১টি করে খেলা অনুষ্ঠিত হবে। বারেইরো একাদশ বনাম লিজেন্ডস অব পর্তুগাল ও মার্তিম মুনিজ ওয়ারিয়র্স বনাম ফ্রেন্ডশীপ ক্রিকেট ক্লাব।

অংশগ্রহণকারী দলগুলো নিম্নরুপঃ
1. মার্তিম মুনিজ ওয়ারিয়র্স
2. ফ্রেন্ডশীপ ক্রিকেট ক্লাব
3. লিসবন সিক্সার্স
4. ইয়াং টাইগার্স পর্তুগাল
5. লিজেন্ডস অব পর্তুগাল
6. বারেইরো একাদশ
7. ব্রাদার্স স্পোর্টিং ক্লাব
8. অল স্টার লিসবন
9. আলামেডা বয়েজ
10. ক্রিক রেঞ্জার্স
11. এনআর এলিভেন ফাইটার্স
12. শাইনিং কুমিল্লা

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মোঃ শাহাবুদ্দিন, আহসান উল্লাহ সরকার, জহির উদ্দিন, জাবেদ মাহমুদ, কাওছার আহমদ সহ অন্যান্য। গণমাধ্যামকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেনঃ রনি মোহাম্মদ, মোঃ রাসেল আহমেদ, প্রিন্স আহমেদ, সমীর দেবনাথ ও মামুন মাহথির।

আয়োজক কমিটির মধ্যে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশন এর যুগ্ন আহ্বায়ক তানভীর আলম জনি, মতিন চৌধুরী লাভলু; সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন নোমান হোসাইন, সাব্বির আহমেদ, জাহিদ হাসান নাজমুল ইসলাম সহ সংশ্লিষ্ট সকলেই।

আমন্ত্রিত অতিথিরা টুর্নামেন্টের সাফল্য কামনা করেছেন এবং প্রবাসেও যুব সমাজকে খেলাধূলায় উৎসাহ প্রদান করায় আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।