সর্বশেষঃ

ভোলার বাপ্তায় আশ্রায়ন প্রকল্পে নারিকেল চারা বিতরণ

ভোলার বাপ্তা ইউনিয়নে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের আশ্রায়ন প্রকল্পে নারিকেল চারা বিতরণ ও রোপণ করা হয়েছে। ২৬শে জুন সকালে উপজেলা কৃষি অফিসের বাস্তবায়নে ও বাপ্তা ইউনিয়ন পরিষদের আয়োজনে ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের চরপোটকা এলাকায় ৬৪টি উপকারভোগী পরিবারের মাঝে এ চারা বিতরণ করা হয়। ২০২২-২০২৩ অর্থ বছরের কৃষি প্রণোদনার কর্মসূচির আওতায় আশ্রায়ন প্রকল্পে বিনামূল্য নারিকেল গাছের চারা বিতরণী অনুষ্ঠানে বাপ্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সবুজবাংলা কৃষি খামারের সত্ত্বাধিকারী আলহাজ্ব ইয়ানুর রহমান বিপ্লব বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা হলো বাড়ীর আঙিনায় এক ইঞ্চি জমিও খালি রাখা যাবে না। আপনার বাড়ীর আঙিনায় বিভিন্ন ফল-ফলাদি ও সবুজির চারা রোপণ করলে বাজার থেকে ফরমালিন দেওয়া ফল ও সবজি কেনা লাগবে না।
এ সময় জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিপ্লব মোল্লা আরো বলেন, আপনাদের এই আশ্রায়ন প্রকল্প কে আমার সবুজবাংলা খামার থেকে বিভিন্ন উন্নত জাতের ফল-ফলাদির চারা এনে নিজে রোপণ করবো ইনশাল্লাহ।
এ আশ্রায়ন প্রকল্পের বসবাসকারীদের প্রতি আমার সব সময় আলাদা দৃষ্টি ছিলো এবং আগামীতেও থাকবে বলে প্রতিশ্রুতি দেন তিনি।
 চারা বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উপ-পরিচালক মোঃ হাসান ওয়ারিসুল কবির।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য নুরুলইসলাম খাঁ, কৃষি উপ-সহকারী কর্মকর্তা আবদুল আজিজ।
এ সময় উপকারভোগী পরিবারের সদস্যরাসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।