লালমোহনে প্রবাসীর ঘরে ডাকাতি

লালমোহন প্রতিনিধি ॥ ভোলার লালমোহনে মালেশিয়া ফেরত এক প্রবাসীর বসতঘরে ডাকাতির ঘটনা ঘটেছে। ঘটনার সময় দেশিয় অস্ত্রধারী ৮-১০ জনের ডাকাত দলের একটি গ্রুপ ওই প্রবাসীর ঘরের দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে। ঘরে ঢুকে ভিতরে থাকা লোকজনকে মারধর করে বাথরুমের মধ্যে আটকে রাখে। ওই ডাকাত দল ঘরে হানা দিয়ে নগদ প্রায় এক লক্ষ টাকাসহ ১০ থেকে ১২ ভরি স্বর্ণালংকার নিয়ে যায়। গত বুধবার গভীর রাতে লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের পূর্ব বগিরচর এলাকার প্রবাসী মো. আকতার হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে। আকতার হোসেন ওই এলাকার মৃত আব্দুল বারেকের ছেলে।
ভুক্তভোগী ওই প্রবাসী জানান, বুধবার রাতের খাবার শেষে আমরা সকলে ঘুমিয়ে পড়ি। এরপর রাত আনুমানিক আড়াইটার দিকে ঘরের দরজা ভেঙে মুখ ডেকে হাতে দাঁ, ছুড়ি ও শাবল নিয়ে ৮-১০ জন লোক ঘরে প্রবেশ করে। এ সময় তারা ভিতরে প্রবেশ করে আমার স্ত্রী মোসা. সুমাইয়া, শাশুড়ি নূর নাহার ও আমার ওপর হামলা চালিয়ে আমাদের হাত, মুখ ও চোখ গামছা দিয়ে ডেকে দিয়ে বাথরুমের মধ্যে আটকে রাখে। তখন বুঝতে পারি এরা ডাকাত। এরপর তারা ঘরে থাকা নগদ অন্তত এক লক্ষ টাকা, ১০ থেকে ১২ ভরি স্বর্ণালংকার ও ঘরে থাকা মালেশিয়ার ১৫শত রিঙ্গিত নিয়ে যায়।
প্রবাসী আকতার হোসেন আরো জানান, ডাকাত দল ঘর থেকে বের হওয়ার সময় আমাদের চিৎকার দিতে মানা করে। এছাড়া বিষয়টি প্রশাসনকেও জানাতে নিষেধ করে ওই ডাকাত দলের সদস্যরা চলে যায়। এরপর আমাদের সঙ্গেই বাথরুমের মধ্যে থাকা আমার ছোট শালা আমাদের হাতের বাঁধ খুলে দিলে বাথরুমের দরজা ভেঙে সকলে বাহিরে আসি। এসে চিৎকার দিলে আশেপাশের লোকজন ছুটে আসেন। এ ঘটনায় থানায় একটি মামলা করবো।
এ ব্যাপারে লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান বলেন, এ ধরনের কোনো বিষয় নিয়ে এখনো কেউ আমাদের কাছে লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।