সর্বশেষঃ

লালমোহনে নিজ ঘরে আগুনে পুড়ে কয়লা হয়ে গেলেন বৃদ্ধা আনোয়ারা

জাহিদ দুলাল, লালমোহন ॥ আনোয়ারা বিবি। বয়স প্রায় ৭৫ বছর। দীর্ঘদিন ধরে নিজ বসতঘরে একাই বাস করছেন তিনি। শারীরিকভাবেও অনেকটা অসুস্থ্য ছিলেন তিনি। তবুও নিজের বসতঘরে রান্না করেই খেতেন আনোয়ারা। তার ঘরে নেই বিদ্যুৎ সংযোগ। তবে অগ্নিকা-ে পুড়ে গেছে বৃদ্ধার দৌচালা ঘরটি। ঘরের অন্যান্য আসবাবপত্রের সঙ্গে নিজেও পুড়ে কয়লা হয়ে গেছেন আনোয়ারা বিবি। বৃহস্পতিবার রাতে ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের বগীরচর এলাকায় এ মর্মান্তিক অগ্নিকা-ের ঘটনা ঘটে। বৃদ্ধা আনোয়ারা ওই এলাকার মৃত আশেক আলীর স্ত্রী।
জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যার পর ওই বৃদ্ধার ঘরে আগুন দেখে আশেপাশের লোকজন ডাকচিৎকার দেন। স্থানীয়রা এসে আগুন নিয়ন্ত্রণের প্রাণপন চেষ্টা চালান। আগুন নিয়ন্ত্রণে আসার আগেই বসত ঘরটিসহ ভিতরেই পুড়ে কয়লা হয়ে যান বৃদ্ধা আনোয়ারা বিবি।
বদরপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. লিটন সাজী বলেন, ওই বৃদ্ধা দীর্ঘদিন ধরে শারীরিকভাবে অসুস্থ্য ছিলেন। তবুও নিজ ঘরে একা থেকে মাটির চুলায় রান্না করেই খেতেন তিনি। বৃহস্পতিবার সন্ধ্যার পরে রাতের জন্য খাবার রান্না করে ঘরের ভিতরে শুয়ে ছিলেন ওই বৃদ্ধা। এরপর হঠাৎ অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে পুরো ঘরটিসহ পুড়ে যান বৃদ্ধা আনোয়ারা। আমরা ধারণা করছি; রান্নার চুলা থেকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটতে পারে।


এ ব্যাপারে লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এরপর ওই বৃদ্ধার পুড়ে যাওয়া মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

এ বিষয়ে লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনামিকা নজরুল বলেন, কেউ আগুনে পুড়ে মারা গেলে তার পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগীতা প্রদান করা হয়। আমরাও ওই বৃদ্ধার মৃত্যুর বিষয়টি জেলা প্রশাসনকে জানিয়ে তার পরিবারকে প্রয়োজনীয় সহযোগীতা প্রদানের চেষ্টা করবো।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।