সর্বশেষঃ

চরফ্যাশনে ৬ দিন ধরে এক পরিবার অবরুদ্ধ

চরফ্যাশন প্রতিনিধি ॥ ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচায় জায়গা জমির বিরোধ নিয়ে প্রতিপক্ষের চলাচলের পথ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী শাজাহান চাপরাসি’র বিরুদ্ধে। দক্ষিণ আইচা থানার চরমানিকা ৫নং ওয়ার্ডে জেবলহক জমাদার বাড়িতে এ ঘটনা ঘটে। এতে জেবলহক জমাদারের পরিবার ৬ দিন যাবত বাসা থেকে বের হতে না পেরে অবরুদ্ধ জীবন-যাপন পার করছে।
ভুক্তভোগী জেবলহক জমাদার জানান, দক্ষিণ চর আইচা মৌজার দিয়ারা ৪৪৩ খতিয়ানে ৭৩৬, ৮২৩, ১০৩৪, ১০৩৫ দাগে ২ একর ২৬ শতাংশ জমি থেকে আমার ছেলে নুরনবী ও মনির ৭৫ শতাংশ জমি জৈনিক ফিরোজা, শাহেআলম তালুকদার, রোকেয়া গং, সালাম গংদের কাছে ক্রয় করে দীর্ঘদিন পর্যন্ত ভোগ দখল করে আসছেন। হটাৎ গত রবিবার (২১মে) ২৩ইং সকালে একই ওয়ার্ডের মৃত দীল মোহাম্মদের ছেলে মো. শাজাহান চাপরাশি (৪৫) এর নেতৃত্বে আব্দুল মন্নান (৩৫), মো. ইউনুচ (৪৪), ও বিবি রাজিয়া খাতুন (৪০), ফাতেমা (৪০) সহ একজোট হইয়া খন্তা, কোদাল, দা, ছেনি নিয়ে এসে আমার দুই ছেলের ক্রয়কৃত জমিতে প্রবেশ করে মাটি কেটে ঘর ভিটি তৈরির কাজ শুরু করলে আমি তাদেরকে নিষেধ করি। এরপর তারা কাজ বন্ধ রেখে ঘটনাস্থান থেকে চলে যান। যাওয়ার সময় তারা আমার দুই ছেলের ক্রয়কৃত জমিতে পরবর্তীতে ঘর নির্মাণ করবেন এবং আমাকে মামলা করা সহ প্রাণনাশের হুমকি প্রদান করেন।
শাজাহান চাপরাশি’র অব্যহত হুমকিতে আমি নিরুপায় হয়ে গত মঙ্গলবার (৬ জুন) ২৩ ইং চরফ্যাশন নির্বাহী ম্যাজিস্টেট আদালতে মামলা দায়ের করি। যার নং এম.পি ১৭৩-২৩ইং। মামলা দায়েরের পরপরই আদালত ওই জমিতে ১৪৪ ধারা জারি করেন। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রতিপক্ষ শাজাহান চাপরাশি গংরা আমাদের বাড়িতে প্রবেশের একমাত্র রাস্তাটি টিন সেট ও বরই কাটা দিয়ে বন্ধ করে দেয়। এতে প্রায় ৬ দিন ধরে অবরুদ্ধ হয়ে জীবন যাপন পার করছি আমি সহ আমার পরিবার। তিনি আরো জানান, বর্তমানে মারাত্মক নিরাপত্তা হীনতায় ভুগছি আমি সহ আমার পরিবার। তাই প্রশাসনের উপরস্থ কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করছি। অভিযোগ অস্বীকার করে শাজাহান চাপরাশি বলেন, জায়গা জমি নিয়ে জেবলহক জমাদারের সাথে আমাদের বিরোধ চলমান আছে ঠিকই কিন্তু তাদের চলাচলের পথ বন্ধ করিনি। দক্ষিণ আইচা থানার (ওসি) মো. শাখাওয়াত হোসেন বলেন, মানুষের চলাচলের পথ মালিকানার হলেও তা কেউ বন্ধ করতে পারেনা। আমি আপনাদের কাছ থেকে শুনলাম। পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।