সর্বশেষঃ

চরফ্যাশনের শশীভূষণ সড়কে ঘর নির্মাণ, নীরব কর্তৃপক্ষ

চরফ্যাশন প্রতিনিধি ॥ ভোলার চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানা সদর বাজারের খাদ্যগুদাম সড়ক দখল করে পাকা ঘর নির্মাণ করছেন স্থানীয় এক শ্রমিকলীগ নেতা। এতে নীরব রয়েছে প্রশাসন। স্থানীয় সূত্রে জানা যায়, শশীভূষণ মাছ বাজার ও সরকারী খাদ্যগুদাম সড়কের অর্ধেক দখল করে শশীভূষণ থানার রসুলপুর ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি আব্দুল মালেক কসাই পাকা দোকান ঘর নির্মাণ করছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নীরব ভূমিকা পালন করছে বলে অভিযোগ এলাকাবাসীর। এতে চলাচলে বিপাকে পরবেন সরকারী খাদ্যগুদামে মালামাল বহন করা বিভিন্ন যানবাহন ও এলাকাবাসী। এ সড়কে ঘর নির্মাণের ফলে সড়ক সংকীর্ণ হয়ে গেলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
স্থানীয়রা আরো জানান, মালেক কসাইকে ঘর নির্মাণ করতে নিষেধ করলেও তা তিনি আমলে নেননি। বরং ঘর নির্মাণে তিনি মেতে উঠেছেন। পরে এলাকাবাসী এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর কাছে মৌখিকভাবে অভিযোগ দেন।
সরেজমিনে দেখা যায়, শশীভূষণ সরকারি খাদ্যগুদাম সড়ক দখল করে পাকা দোকান ঘর নির্মাণের কাজ চলছে। গোস্তের দোকানের জন্য মেইন সড়ক পর্যন্ত ভিটির নির্মাণকাজ ইতোমধ্যে শেষ হয়েছে। বাকী কাজ চলমান রয়েছে। এ বিষয়ে অভিযুক্ত শ্রমিকলীগ সভাপতি আব্দুল মালেক কসাই বলেন, প্রতিবেশীরা সরকারি জায়গায় ঘর নির্মাণ করায়, তাই আমিও ঘর নির্মাণ করছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল নোমান বলেন, বিষয়টি জানতে পেরেছি। সরেজমিনে সহকারী কমিশনার (ভূমি) আব্দুল মতিন খানকে পাঠিয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।