ভোলায় বৃত্তিপ্রাপ্ত শিশু শিক্ষার্থীদের মাঝে সনদ ও ক্রেষ্ট বিতরণ

স্টাফ রিপোর্টার ॥ ভোলায় বৃত্তিপ্রাপ্ত কিন্ডার গার্টেন এর শিক্ষার্থীদের মাঝে সনদ ও ক্রেষ্ট বিতরণ করা হয়েছে। শনিবার (১০ জুন) সকাল ১০টায় আলীনগর স্কুল এন্ড কলেজের হল রুমে শিশু শিক্ষার্থীদের মাঝে এ সনদপত্র ও ক্রেষ্ট বিতরণ করা হয়।
জানা গেছে, ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের মৌটুপী গ্রামের সাহেবের কাচারী এলাকার কিছু সংখ্যক শিক্ষিত তরুণদের উদ্যোগে ২০০৯ সালে “লিটল ফ্লাওয়ার কিন্ডার গার্টেন” নামে একটি শিশু শিক্ষা প্রতিষ্ঠান যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকে অদ্যাবধি সুনামের সাথে পাঠদান দিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি। বিগত বছরগুলোতে এখান থেকে যে সমস্ত শিক্ষার্থীরা পড়ালেখা করে বের হয়েছে তারা আজ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সুনামের সাথে পড়া লেখা করছে। তারই ধারাবাহিকতায় এই প্রতিষ্ঠান থেকে ২০২২ সালের বাংলাদেশ কিন্ডার গার্টেন এ্যাসোসিয়েশন কর্তৃক বৃত্তি পরীক্ষায় ৯জন শিক্ষার্থী অংশগ্রহণ করে তাদের মধ্য থেকে ৫জন বৃত্তি লাভ করে। যারা বৃত্তি লাভ করেছে তারা হচ্ছে- প্রথম শ্রেণীর মোহাম্মদ তাইফ ইসলাম ও ইসরাত জাহান, দ্বিতীয় শ্রেণীর সাওদা ইসলাম, তানভীর ইসলাম সিয়াম এবং নার্সারীর সামিয়া আক্তার মেহনা।


শনিবার (১০ জুন) সকাল ১০টায় বৃত্তিপ্রাপ্ত ওই সকল শিশু শিক্ষার্থীদের সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়। আলীনগর স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মোঃ ইব্রাহীম এর সভাপতিত্বে বৃত্তি ও ক্রেষ্ট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কিন্ডার গার্টেন এ্যাসোসিয়েশন ভোলা জেলা শাখার সভাপতি ও হোসাইনিয়া প্রি-ক্যাডেট মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্বাস উদ্দিন। গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কিন্ডার গার্টেন এ্যাসোসিয়েশন ভোলা জেলা শাখা সম্পাদক আবদুল্লাহ মোহাম্মদ তাহের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিটল ফ্লাওয়ার কিন্ডার গার্টেন এর সাবেক পরিচালক, শিক্ষক ও সাংবাদিক শরীফ হোসাইন, ৫১নং সরকারী আলীনগর প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ মনির হোসেনসহ শিক্ষার্থীদের অভিভাবকগণ।
সনদপত্র ও ক্রেষ্ট প্রদান অনুষ্ঠানে বক্তারা অভিভাবকদের উদ্দেশ্যে অতিথিরা বলেন, আপনাদের শিশুরাই আগামী দিনের দেশ গড়ার কারিগর। তারা যদি এখন থেকেই সু-শিক্ষায় নিজেদের জীবন সঠিকভাবে গড়তে পারে তার জন্য আপনাদের (অভিভাবকদের) ভূমিকা সবচেয়ে বড়। তাই আমাদের সকলের উচিত শিশুদেরকে সঠিক শিক্ষাদানের মাধ্যমে আগামী দিনের যোগ্য কান্ডারী হিসেবে গড়ে তোলা। তা হলেই দেশ ও সমাজ উপকৃত হবে।


অনুষ্ঠানে সাধারণ ক্যাটাগরিতে বৃত্তি পেয়ে বিশেষ সাফল্য অর্জন করায় দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী সাওদা ইসলামকে বাংলাদেশ কিন্ডার গার্টেন এ্যাসোসিয়েশন ভোলা জেলা শাখার পক্ষ থেকে একটি সম্মাননা চেক প্রদান করা হয়। স্বাগত বক্তব্যসহ পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন লিটল ফ্লাওয়ার কিন্ডার গার্টেন এর বর্তমান পরিচালক আমিরুল মমিনি মোমিন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।