কুমিল্লায় ক্লাস চলাকালে অসুস্থ হয়ে স্কুল ছাত্রীর মৃত্যু

ডেস্ক রিপোর্ট ॥ কুমিল্লার দাউদকান্দিতে ক্লাস চলাকালে অসুস্থ হয়ে হাবিবা আক্তার (১২) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৬ জুন) বেলা পৌনে ১২টার দিকে উপজেলার গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। নিহত হাবিবা আক্তার ওই স্কুলের ষষ্ঠ শ্রেণির ‘খ’ শাখার ছাত্রী। সে তিতাস উপজেলার চান নাগেরচর গ্রামের জিয়াউল হকের মেয়ে।
গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম বলেন, ক্লাস চলাকালে হাবিবা হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। একপর্যায়ে সে বমি করে। পরে শিক্ষকরা দ্রুত তাকে গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেয়ে তার অবস্থা আশঙ্কাজনক দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। পরে ঢাকায় নেওয়ার পথেই তার মৃত্যু হয়।
দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিনুল হাসান বলেন, গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ে ক্লাস চলাকালে অসুস্থ হয়ে এক ছাত্রী মারা গেছে বলে শুনেছি। কী কারণে তার মৃত্যু হয়েছে চিকিৎসকরা ভালো বলতে পারবেন।
এ বিষয়ে কুমিল্লা ডেপুটি সিভিল সার্জন ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, যতটুকু শুনেছি মেয়েটি দীর্ঘসময় খালি পেটে ছিল। এরপর তালের শাস খেয়েছে। সাধারণত খালি পেটে লিচু কিংবা তালের শাস জাতীয় কোনো খাবার খেলে সমস্যা হতে পারে। তার ক্ষেত্রেও এমনটা হতে পারে। হিটস্ট্রোকের কারণে ওই ছাত্রীর মৃত্যু হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, গরমের কারণে শারীরিকভাবে ওই ছাত্রী দুর্বল হতে পারে। ঠিক কি কারণে মৃত্যু হয়েছে ময়নাতদন্ত ছাড়া বিষয়টি পরিষ্কার করে বলা যাচ্ছে না। সুত্র : জাগো নিউজ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।