জন্মদিনের ভালোবাসায় সিক্ত হলেন জেলা আ’লীগ সভাপতি ফজলুল কাদের মজনু

ভোলার বাণী রিপোর্ট ॥ জন্মদিনের ভালোবাসায় সিক্ত হলেন ভোলা জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের মজনু মোল্লা। জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলী, ছাত্রলীগের নেতৃবৃন্দ। রবিবার (৪ জুন) দিনভর বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। জন্মদিনের শুভেচ্ছা জানানোয় তিনি নেতা-কর্মীদের ধন্যবাদ জানান।
জানা গেছে, ফজলুল কাদের মজনু মোল্লা ১৯৫১ সালের ৪ঠা জুন ভোলা শহরের কালিনাথ রায়ের বাজারস্থ সম্ভ্রান্ত মোল্লা পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম মরহুম তোফাজ্জল হোসেন মোল্লা, মাতার নাম মরহুম বিলকিয়াছ বেগম। তিনি বাংলাদেশের শ্রেষ্ঠ শিক্ষাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএ অনার্স, এম.এ, এল.এল.বি ডিগ্রী অর্জন করেন। তিনি ব্যবসার সাথে রাজনীতির সাথে জড়িত আছেন। বর্তমানে তিনি ভোলা জেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।


আরো জানা গেছে, মজনু মোল্লা বিবাহিত, ৩ সন্তানের জনক। তার সন্তানরা সকলেই উচ্চ শিক্ষিত। সবাই যার যার কর্মসংস্থানে স-মহিমায় উদ্ভাসিত। এছাড়া তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ এবং ২ মার্চ ভোলা মহকুমা প্রশাসন এর কার্যালয়ে নিজ হাতে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করেন।
রাজনৈতিক ক্যারিয়ার : ১৯৬৪ সালে ছাত্রলীগে যোগদান। ১৯৬৮ সালে মহকুমা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত। ১৯৬৯ সাল থেকে ১৯৭২ সাল পর্যন্ত ভোলা মহকুমা ছাত্রলীগের নির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন। একই সাথে বরিশাল জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭০ সালের জাতীয় নির্বাচনে অসামান্য ভূমিকা রাখেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ এবং ২ মার্চ ভোলা মহকুমা প্রশাসন এর কার্যালয়ে নিজ হাতে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করেন। স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদ ভোলা মহকুমার যুগ্ম সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করেন। ১৯৭২ সালে ভোলা মহকুমা শ্রমিকলীগ এর সাংগঠনিক সম্পাদক এর দায়িত্ব পালন করেন। ১৯৭৮ সালে ভোলা মহকুমা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত। ১৯৯৩ সালে ভোলা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত এবং ২০০৬ সাল পর্যন্ত দুই দুইবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০০৬ সাল থেকে ভোলা জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।


সাংগঠনিক দক্ষতা : ভোলা সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। মিউনিসিপ্যাল কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেড ভোলার সভাপতি। ভোলা চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি। ভোলা দুর্গামোহন কল্যাণ ট্রাষ্টের সম্পাদক। ভোলা নলিনী দাস মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। সভাপতি ও দাতা সদস্য ভোলা নলিনী দাস মাধ্যমিক বালিকা বিদ্যালয়। দাতা সদস্য ওবায়দুল হক মহাবিদ্যালয়। ইলিশা ইসলামিয়া মডেল কলেজের প্রতিষ্ঠাতা। প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং কমিতির সভাপতি রাজাপুর ওবায়দুল হক মাধ্যমিক বিদ্যালয়। প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং কমিতির সভাপতি রাজাপুর ইসলামিয়া শান্তিরহাট মাধ্যমিক বিদ্যালয়। দাতা সদস্য লায়ন্স হোমিওপ্যাথি কলেজ ও নলিনীদাস হাসপাতাল। উত্তর চর ভেদুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি। প্রতিষ্ঠাতা পশ্চিম বাপ্তা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়। নলিনীদাস সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি। ওবায়দুল হক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। ভোলা লিটেল এনজেলস ইংলিশ মিডিয়াম স্কুল এর অন্যতম প্রতিষ্ঠাতা। ওবায়দুল হক মহাবিদ্যালয়ের সদস্য। সদস্য জাতীয় সমাজ কল্যাণ পরিষদ। আজীবন সদস্য বাংলাদেশ রেড ক্রিস্টেন্ট সোসাইটি। জীবন বিমা কর্পোরেশন এর সাবেক পরিচালক। জেলা সমবায় ইউনিয়নের সভাপতি। মধ্য সদুর চর রেজিঃ প্রাথমিক বিদ্যালয়ের দাতা সদস্য। চরনোয়াবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।