সর্বশেষঃ

এখনও সন্ধান মেলেনি চরফ্যাশনের নিখোঁজ লঞ্চ যাত্রীর

(নিখোজ মোঃ শাহজাহান)

চরফ্যাশন প্রতিনিধি ॥ ভোলায় ঢাকাগামী লঞ্চ থেকে পড়ে মো. শাহাজাহন নামের এক বৃদ্ধ নিখোঁজের ২০ ঘন্টায়ও সন্ধান মেলেনি। শুক্রবার রাত ৯টায় টায় চরফ্যাশনের বেতুয়া থেকে ছেড়ে যাওয়া তাসরিফ-৩ লঞ্চ থেকে মেঘনা নদীতে পড়ে নিখোঁজ হন বৃদ্ধ শাজাহান। এসময় লঞ্চষ্টাফরা ঘন্টাব্যাপি চেষ্টা করেও ওই যাত্রীকে উদ্ধার করতে পারেনি। তবে নিখোঁজ বৃদ্ধকে উদ্ধারের অভিযান নৌ-পুলিশ, ফায়ার সার্ভিসের ডুবরী দল ও কোষ্টগার্ডের যৌথ অভিযান অব্যহত রয়েছে বলে জানাগেছে। নিখোঁজ যাত্রী শাহাজাহান চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার এওয়াজপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।
নিখোঁজ বৃদ্ধের পরিবার সুত্র জানা যায়, বৃদ্ধ শাহাজান স্ত্রী ও অভি নামের এক শিশু পুত্রকে নিয়ে চিকিৎসার জন্য লঞ্চযোগে ঢাকা যাচ্ছিলেন। তিনি ডেকের যাত্রী ছিলেন। প্রকৃতির ডাকে সাড়া দিতে তিনি চলন্ত লঞ্চের পিছনের অংশে যান। এসময় পা ফসকে নদীতে পড়ে গিয়ে নিখোঁজ হন তিনি। লঞ্চষ্টাফরা ঘন্টাব্যাপি খুঁজেও কোন হদিস করতে পারেনি। খবর পেয়ে মির্জাকালু নৌ-পুলিশ ও কোষ্টগার্ড ও ফায়র সার্ভিস কর্মীরা উদ্ধার অভিযানে অংশ নিয়েও উদ্ধার করতে পারেনি।
নিখোঁজ বৃদ্ধার জামাতা মো. মিরাজ জানান, তার শ্বশুর শাহাজাহন ক্যান্সারে আক্রান্ত ছিলেন। শুক্রবার শ্বাশুরী ও ছোট শ্যালককে নিয়ে চিকিৎসার জন্য চরফ্যাসনের বেতুয়া থেকে ঢাকায় যাচ্ছিলেন। রাতে লঞ্চ থেকে নদীতে পড়ে গেছে এমন খবরে তিনি নৌ-পুলিশ ও কোষ্টগার্ড ও ফায়র সার্ভিস কর্মীদের সহায়তায় রাত থেকেই উদ্ধার অভিযান শুরু করলেও নদীতে অতিজোয়ার ও খর স্রোতের থাকার কারনে উদ্ধার করা সম্ভব হয়নি।
লঞ্চের মাষ্টার মো. নোমান জানান, ওই যাত্রী লঞ্চ থেকে নদীতে পড়ে নিখোঁজ রয়েছেন। ঘন্টাব্যাপী উদ্ধারের চেষ্টা করে ও সম্ভব হয়নি। পরে তার স্ত্রী সন্তানকে মির্জাকালু লঞ্চঘাটে নামিয়ে দেয়া হয়েছে। মির্জাকালু জোনের নৌ-পুলিশের ইন-চার্জ মো, রাকিব হাসান জানান, দূর্ঘটনার পরপরই নৌ-পুলিশ ও কোষ্টগার্ড ও ফায়ার সার্ভিস কর্মীদের নিয়ে উদ্ধার অভিযান শুরু করলেও নদী খর স্রোত থাকার কারনে উদ্ধার করা সম্ভব হয়নি। রাতে থেকেই তাদের উদ্ধার অভিযান অব্যহত রয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।