সর্বশেষঃ

ভোট বর্জন করলেন স্বতন্ত্র প্রার্থী

ভোলার দৌলতখাঁন উপজেলার চরপাতা ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে অনিয়মের অভিযোগ

এইচ এম নাহিদ ॥ ভোলা দৌলতখাঁন উপজেলার চরপাতা ইউনিয়নের উপ-নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। ভোট কেন্দ্র থেকে পোলিং এজেন্ট বের করে দেয়া, কেন্দ্রে সাধারন ভোটারদের মাঝে ভীতি প্রদর্শন, পোলিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের অনিয়ম ও প্রার্থীর বসত ঘরে হামালার অভিযোগ উঠেছে। ২৫ মে দুপুর ১২ টায় এক প্রেস ব্রিফিং এ বিএনপির বহিষ্কৃত প্রার্থী মো. নাজিম উদ্দিন হাওলাদার (আনারস প্রতীক)। সব কয়টি কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেয়ার অভিযোগে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। তিনি নির্বাচনকে পাতানো বলে অভিলম্বে এই পাতানো নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন কমিশনকে তফসিল ঘোষনা করার অনুরোধ করেন।
এদিকে চরপাতা ইউপির ১, ৪, ৬, ৭, ৮নং ভোট কেন্দ্রে সরেজমিন গিয়ে দেখা যায়, ২৩ হাজার ৫’শত ৫৪ ভোটারের মধ্যে মাত্র আড়াই ঘন্টা পেড়িয়ে গেলেও পর্যাপ্ত ভোটার কেন্দ্রে আসেনি। এই সময় ভোট কাষ্ট হয়েছে মাত্র ৪’শত ৩৫ টি। স্বতন্ত্র প্রার্থীদের পোলিং এজেন্ট বের করে দেয়া, কেন্দ্রে ও কেন্দ্রের বাহিরে নৌকা প্রার্থীর বল প্রদর্শন, পোলিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের অনিয়ম এসময় চোখে পড়ে।
এ বিষয়ে নৌকা সমর্থিত প্রার্থী আব্দুল হাই (নৌকা প্রতীক) বলেন, সকল অভিযোগ মিথ্যা ও পরিকল্পিত সাজানো। নির্বাচনে বিপুল ভরাডুবি থেকে নিজেকে জাহির করার জন্য আমার বিরোধী পক্ষ এই প্রোপাগান্ডা ছড়াচ্ছে।
এদিকে ভোট দিতে আসা ভোটাররা বলছেন, এমন করে কোনো দিনও ভোট দিইনি। কেমনে ভোট দিতে হয় তাও জানি না। এক স্যার এসে আমাদের সঙ্গে গিয়ে ভোট দিয়ে দিছে। তবে কোথায় ভোট দিলাম বুঝতেও পারলাম না।
এ বিষয়ে চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ের ৭নং ওয়ার্ডের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার আব্দুল হাদি ঘটনার সত্যতা শিকার করে বলেন, এই বিষয়ে আমার সহকারী প্রিজাইডিং অফিসার বিজয় চন্দ্র মজুমদারকে মৌখিকভাবে সতর্ক করা হয়েছে। যাহাতে ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।
উপজেলা নির্বাচন অফিসার শফিকুজ্জান বলছেন, ভোট পুরোপুরি সুস্থ ও স্বাভাবিক হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সাধারণ ভোটারদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যাবস্থা রাখা হয়েছে। দু’একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে। এই পরিস্থিতিতে কেউ ভোট বর্জন করলে আমাদের কিছু করার নেই। উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি ২০২৩ তারিখ আওয়ামীলীগ সমর্থিত নির্বাচিত চেয়ারম্যান কাজল ইসলাম তালুকদারের মৃত্যুতে এই ইউপির চেয়ারম্যান পদ শুন্য হলে আজ (২৫ তারিখ) উপ-নির্বাচনের আয়োজন করে উপজেলা নির্বাচন কমিশনার।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।