দৌলতখান উপজেলা বিএনপির সহ-সভাপতি নাজু হাওলাদারকে দল থেকে আজীবন বহিস্কার

ভোলার বাণী রিপোর্ট ॥ দৌলতখান উপজেলা বিএনপির সহ-সভাপতি নাজিম উদ্দিন হাওলাদারকে দল থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করায় তাকে বুধবার (২৪ মে) এক পত্রের মাধ্যমে বহিস্কার করা হয়।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত (বিএনপি/সাধারণ/৭৭/১০০/২০২৩) স্মারকের এক পত্রের মাধ্যমে জানা যায়, ভোলা জেলার দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা বিএনপির সহ-সভাপতি নাজিম উদ্দিন হাওলাদার। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করায় গত ২২ মে তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। কিন্তু নির্ধারিত সময় অতিক্রম করার পরও তিনি কারণ দর্শানের নোটিশ এর জবাব দেন নি, যা গুরুত্বর অসদাচরণ।
পত্রে আরো উল্লেখ করা হয়, এই প্রহসনের নির্বাচনে নাজিম উদ্দিন হাওলাদার প্রার্থীতা প্রত্যাহার না করে গত ১৫ বছর ধরে চলমান গণতান্ত্রিক আন্দোলনে অত্যাচারিত শাসকগোষ্ঠী দ্বারা যারা গুন-খুম ও পৈচাশিক নিপীড়নের শিকার হয়েছেন তাদের পরিবারসহ দেশের গণতন্ত্রকামী বিপুল জণগোষ্ঠীর প্রতি বিশ্বাস ঘাতকতা করেছেন। দলীয় সিদ্ধান্ত ও নির্দেশনাকে এহেন অবজ্ঞা ও ঔদ্ধত্যের জন্য বিএনপির গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের সকল পদ থেকে তাকে আজীবনের জন্য বহিস্কার করা হলো। গঠণতন্ত্র উদ্ধারের ইতিহাসে তার নাম একজন বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর হিসেবে বিবেচিত হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।