ফলো আপ :===========

ভোলার মেঘনায় ধরা পড়া সেই ‘কাঁকড়া’ রাতে চুরি

বোরহানউদ্দিন সংবাদদাতা ॥ ভোলার মেঘনা নদীতে জেলের জালে ধরা পড়া বিরল প্রজাতির সেই কাঁকড়াটি চুরি হয়ে গেছে। এ নিয়ে এলাকায় নানা কৌতুহল সৃষ্টি হয়েছে। সোমবার দিবাগত রাতে জেলে ফারুক মাঝির নৌকা থেকে কে বা কাহারা চুরি করে নিয়ে যায় পানপাতা মাছের মতো দেখতে রাজ কাঁকড়াটি।
গত বুধবার ভোলার তজুমদ্দিনের মেঘনা নদীতে মাছ ধরতে গিয়ে বোরহানউদ্দিন উপজেলার সাচড়া গ্রামের ফারুক মাঝির জালে এটি ধরা পরে। কাঁকড়াটি অনেকেই তার নৌকায় এসে দেখেছেন। ফারুক মাঝি জানান, প্রতিদিনের ন্যায় ওইদিনও মাছ ধরতে মেঘনা নদীতে জাল ফেলি। নৌকায় জাল তোলার সময় ভিন্ন প্রজাতির এই কাঁকড়াটি দেখতে পাই। পরে নৌকায় তুলে একটি পাত্রে পানি রেখে সেটার মধ্যে রেখে দেই। কিন্তু দূর্ভগ্যের বিষয় হলো রবিবার আমার ভাইকে নৌকায় রেখে আমি বাড়ী যাই। রাতের বেলা নৌকা ঘাটে রেখে সে বাজারে যায়। ওই রাতেই কে বা কারা যেন সেটি চুরি করে নিয়ে গেছে। পরদিন আমি সেখানে গেলে আমার ভাই জানায় কাঁকড়াটি চুরি হয়ে গেছে। তিনি আরো জানায়, কথিত রয়েছে এই কাঁকড়ার দাম নাকি কয়েক লাখ টাকা। তাই হয়তো কেউ লোভ সামলাতে পারেনি এজন্য চুরি করে নিয়ে গেছে।
ফারুক মাঝির ছোট ভাই মাহবুব জানায়, এটার লেজ দিয়ে নাকি তাবিজ বানিয়ে কোমড়ে দিলে বিভিন্ন রোগ থেকে মুক্তি লাভ করা যায়। এ জন্য আমি নৌকা থেকে বাজারে যাওয়ার সুযোগে হয়তবা যে কেউ চুরি করে নিয়ে গেছে।
জেলা মৎস কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ জানান, এগুলোর দাম নিয়ে লোক মুখে যা শোনা যায় সেগুলো গুজব, তার কোনো ভিত্তি নেই।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।