সর্বশেষঃ

সবাইকে কাঁদিয়ে চিরনিদ্রায় শায়িত হলেন জনপ্রিয় ইউপি চেয়ারম্যান মানিক হাওলাদার

বোরহানউদ্দিন প্রতিনিধি ॥ কাঁদছে নগর, কাঁদছে নগরবাসী। প্রিয় মানুষকে হারিয়ে কেঁদে পাগলপারা হাসান নগরের সর্বস্তরের মানুষ। কান্নার রোল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও। ওই হাসিমাখা মুখ মাটিচাপা দেয়া যায় ! কী করে ভুলবে এমন ভালোবাসার মানুষকে ! তবুও যে বিদায় দিতে হয়। এ যে অমোঘ বিধান। এ বিধান লঙ্ঘন করার সাধ্য কার ? ভালোবাসার অশ্রুভেজা মাটিতেই চাপা দিতে হলো। সবাইকে কাঁদিয়ে চিরঘুমের দেশে পাড়ি দিলেন ভোলার বোরহানউদ্দিন উপজেলার হাসান নগর ইউনিয়নের দুই বারের সাবেক সফল জনপ্রিয় ইউপি চেয়ারম্যান মানিক হাওলাদার। মির্জাকালু খাসমহল বাজারে নামাজে জানাজা শেষে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর হৃদয় নিংড়ানো ভালোবাসার মধ্য দিয়ে শুক্রবার (১৯ মে) বিকেলে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
সকল মহলে অসম্ভব জনপ্রিয় চেয়ারম্যান মানিক হাওলাদারকে একটু দেখতে এবং শ্রদ্ধা জানাতে তার জানাজায় ছিল হাজার হাজার জনতার ঢল। এ যেন অবিশ্বাস্য দৃশ্য! নিজের চোখে না দেখলে সত্যিই বিশ্বাস করা কঠিন। একজন রাজনীতিক কতোটা জনপ্রিয় হতে পারেন, শেষ যাত্রায় হাজারো মানুষের ঢলই তার প্রমাণ।
তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাবেক শিল্প ও বানিজ্য মন্ত্রী ভোলা-১ আসনের সাংসদ আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপি। তাঁকে শেষ বিদায় জানাতে জানাজায় উপস্থিত ছিলেন ভোলা-২ আসনের সাংসদ আলহাজ্ব আলী আজম মুকুল, মরহুমের ভাতিজা বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ হাওলাদার, বোরহানউদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দীন হায়দার, তজুমদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন দুলাল মিয়া, টবগী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দীন হাওলাদার, হাসান নগর ইউপি’র বর্তমান চেয়ারম্যান আবেদ চৌধুরীসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যানবৃন্দ ও সর্বস্তরের হাজারো মানুষ।
সততার মূর্ত প্রতীক এই ক্ষণজন্মা রাজনীতিকের চিরবিদায়ে সত্যিই ইউনিয়নের মানুষের চোখে ছিল জল। রাজনীতিতে সততার বাতিঘর নামে খ্যাত চেয়ারম্যান মানিক হাওলাদারের মৃত্যু যেন কেউই মেনে নিতে পারেননি।
এসময় তাঁকে নিয়ে স্থানীয় সাংসদ আলী আজম মুকুল এমপি’র উপস্থিত বক্তব্যে স্মৃতি চারণ ও হৃদয় বিদারক কান্নায় হাসান নগরের আকাশ বাতাস ভারী হয়ে ওঠে। কান্নায় চোখ ভাসায় জানাজায় উপস্থিত সকল ধর্মপ্রাণ মুসলমানগণ। এ যেন এক হ্যামিলনের বাঁশিওয়ালার বিদায়।
উল্লেখ; বৃহস্পতিবার রাত সাড়ে ১২ টায় হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ বাড়িতে (মির্জাকালু খাসমহল) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মানিক হাওলাদার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৭০ বছর। মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে, চার মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।