গণতন্ত্র ও দেশ আজ শেখ হাসিনার হাতে নিরাপদ নয় : মজিবুর রহমান সরওয়ার

মোঃ ওমর ফারুক/শাহীন কাদের ॥ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে ১০ দফা দাবী আদায়ে ভোলায় বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ মে) শহরের কালীনাথ রায়ের বাজার জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
ভোলা জেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে জেলা বিএনপির সদস্য সচিব রাইসুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব এডভোকেট মজিবুর রহমান সরওয়ার বলেন, স্বাধীনতার প্রাপ্তি-ই হচ্ছে গণতন্ত্র, সেই গণতন্ত্র পুনরুদ্ধারসহ ১০ দফা দাবী আদায়ের জন্য আজ আমাদেরকে আন্দোলন সংগ্রাম করতে হচ্ছে। দেশে আজ স্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, মানুষের ভোটের অধীকার নেই, জানমালের নিরাপত্তা নেই, আইনের শাসন নেই, দ্রব্য মূল্যের উর্ধ্ব গতি, টাকা পাচার, ডলার পাচার সহ দেশ এক অনিশ্চয়তার পথে। গণতন্ত্র ও দেশ আজ শেখ হাসিনার হাতে নিরাপদ নয়। তাই মানুষ আজ আন্দোলন সংগ্রামের পূরোনো পথে ফিরে যেতে চায়।
তিনি বলেন, তারেক জিয়ার নির্দেশে আমরা গণতন্ত্র মুক্তির আন্দোলন করছি। তত্বাবধায়ক সরকার ছাড়া এই সরকারের অধিনে আমরা কোনো নির্বাচনে যাবোনা। খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বোনা। তিনি বলেন, তত্বাবধায়ক সরকারের জন্য আজকের আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী তত্বাবধায়ক সরকারের দাবীতে ১শ’ ৭৩ দিন হরতাল করে অনেক মানুষকে হত্যা করেছে, গাড়ী পুড়িয়েছে। আজ তিনি সংবিধানের দোহাই দিয়ে বলছেন সংবিধান পরিবর্তন করা যাবেনা। কিন্ত আমরা বলতে চাই দেশের মানুষের জন্য সংবিধান এবং মানুষের জন্যই আইন।
তিনি বলেন, বিগত ৩টি নির্বাচনে জনগণের সরকার না আসায় সংবিধান সম্মতভাবে দেশ চলছেনা। শেখ হাসিনা বলছে সে জনগণের ভোটে নির্বাচিত সরকার’ তার এ কথা শুনলে আমরা হতবাক হই। আজ তিনি দেশের বিরুদ্ধে অবস্থান করছেন। তিনি বিদেশিদের কথায় ক্ষুব্ধ হন, তাদের সমালোচনা করেন, অথচ বিদেশিরা ফেয়ার ফ্রী নির্বাচন, গণতন্ত্র ও মানবাধিকারের কথা বলছেন। কিন্তু প্রধানমন্ত্রী বিদেশিদের সাথে বিরোধ করে দেশের বিপদ ডেকে আনছে।
আজ খালেদা জিয়া ও তারেক রহমানের মিথ্যা মামলায় খালাশ চাইলেও এ সরকার বিচার বিভাগসহ রাষ্ট্র যন্ত্রকে ব্যবহার করে মামলা থেকে অব্যাহতি দিচ্ছে না। আমরা এ সরকারের পতন হোক এটা চাইনা। আমরা চাই আন্দোলনের মাধ্যমে আমাদের দাবীগুলো প্রতিষ্টিত হোক। বেগম খালেদা জিয়ার মুক্তিসহ আমাদের ১০ দফা দাবী বাস্তবায়ন না করলে আমরা ১ দফার আন্দোলন করতে বাধ্য হব।
সমাবেশে আরও বক্তব্য রাখেন ভোলা জেলা বিএনপির সিনিয়র প্রথম যুগ্ম-সচিব শফিউর রহমান কিরন, জেলা বিএনপির সদস্য সচিব রাইসুল আলম, সাবেক সাধারণ সম্পাদক সহ-সভাপতি আমিনুল ইসলাম খান, সাবেক সাধারণ সম্পাদক হারুন উর রশীদ, সদর উপজেলা আহ্বায়ক আসিফ আলতাফ, সদস্য সচিব হেলাল উদ্দিন, বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির সোপান, সাবেক জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এনামুল হক, জেলা যুব দলের সভাপতি জামাল উদ্দিন, সম্পাদক আব্দুল কাদের সেলিম, সাবেক যুগ্ম সম্পাদক তরিকুল ইসলাম কায়েদ, সাবেক যগ্ম সাধারন সম্পাদক কবির হোসেন, সাংগঠনিক সম্পাদক মনির হাসান, কেন্দ্রীয় যুবদল সদস্য রুহুল আমিন বাবলু, পৌর বিএনপির সভাপতি আব্দুর রব আকন, সাবেক সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম মিলন, জেলা ছাত্রদল সভাপতি (ভারপ্রাপ্ত) জসীম উদ্দিন, সাধারণ সম্পাদক আল আমিন হাওলাদার, দৌলতখান উপজেলা বিএনপির সহ-সভাপতি নিজাম উদ্দিন, সদর উপজেলা সাবেক সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম মিলন, দৌলতখান উপজেলা সাধারণ সম্পাদক শাজাহান সাজু, চরফ্যাশন উপজেলা সাধারণ সম্পাদক আলমগীর মালতিয়া ও হেলাল উদ্দিন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।