সর্বশেষঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

ভোলা-৩ আসনে বিএনপি থেকে মনোনয়ন চাইবেন অ্যাডভোকেট কামাল

স্টাফ রিপোর্টার ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কড়া নাড়ছে দেশজুড়ে। গণসংযোগ ও সোশ্যাল মিডিয়ার তৎপরতায় বোঝা যাচ্ছে, আসন্ন নির্বাচনের হাওয়া। সংসদীয় আসন-১১৭, লালমোহন-তজুমদ্দিন (ভোলা-৩) আসনেও বইতে শুরু করেছে নির্বাচনী আমেজ। এ আসনটিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে। তবে বিএনপির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করা নিয়েও রয়েছে অনিশ্চয়তা। তত্ত্ববাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপি এখনো অনড়। তবে থেমে নেই সম্ভাব্য প্রার্থীরা। তাঁরা কর্মী সমর্থকদের নিয়ে গনসংযোগসহ সোশ্যাল মিডিয়ায় প্রচারণা অব্যাহত রেখেছেন। বিএনপির প্রার্থীদের মধ্য সুবিধাজনক অবস্থায় থেকে প্রচারণা অব্যাহত রেখেছেন সুপ্রিম কোর্টের প্রখ্যাত আইনজীবী কামাল হোসেন।
সূত্রে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিএনপির প্রাথমিক মনোনয়নে মনোনীত প্রার্থী ছিলেন। ছাত্র জীবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। সূর্যসেন হল শাখার সহ-সভাপতি ছিলেন। বর্তমানে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলাসহ বিএনপির অসংখ্য নেতা-কর্মীর মামলায় তিনি আইনজীবী হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বিএনপির হাইকমান্ডের সু-দৃষ্টিতে রয়েছেন। ভোলা জেলা সহ দেশের অনেক জেলায় তিনি বিএনপি নেতা-কর্মীদের মামলা বিনা ফিতে জামিনের জন্য আদালতে লড়েছেন। সর্বশেষ মুন্সিগঞ্জের পুলিশ-বিএনপি সংঘর্ষ মামলায় বিএনপির ৩০০ নেতা-কর্মীর জামিনের জন্য আদালতে শুনানি করে জামিন মঞ্জুর করিয়েছেন।
কামাল হোসেন বলেন, আমি গত সংসদ নির্বাচনে বিএনপির প্রাথমিক মনোনীত প্রার্থী ছিলাম। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি যদি অংশগ্রহণ করে আমি মনোনয়ন চাইব। আমাকে মনোনয়ন দেয়া হলে ইনশাআল্লাহ বিএনপির এক সময়ের দুর্গখ্যাত এ আসনটি পুনরুদ্ধার করব। মানুষের মৌলিক অধিকার বাস্তবায়নে অগ্রাধিকার দিয়ে লালমোহন-তজুমদ্দিনকে একটি শান্তির নীড়ে পরিনত করব।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।