সর্বশেষঃ

ভোলায় ভুট্টা চাষে বিপ্লব ঘটালেন চেয়ারম্যান বিপ্লব

ইয়ামিন হোসেন : তিনি বর্তমানে ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, রাজনীতিবিদ ও জনপ্রতিনিধি হিসেবে তার রয়েছে বিশাল সুনাম, তার সফলতায় বারবার ভোলা সদরের বাপ্তা ইউনিয়নের জনগণ কয়েকবার চেয়ারম্যান নির্বাচিত করেছেন। তিনি রাজনীতি ও জনপ্রতিনিধি হিসেবে যেমন সফল ব্যক্তি তার বাহিরে একজন কৃষক হিসেবেও জেলা নয় বিভাগের মধ্যে তিনি সফলতা অর্জন করেছেন।


কৃষিমন্ত্রী, সচিব, ডিজিসহ বিভিন্ন সরকারী কর্মকর্তারা সবুজবাংলা খামার পরিদর্শন করে শ্রেষ্ঠ কৃষক হিসেবে উপাধী দিয়েছেন তাকে। তিনি ফল ফলাদি ও বিভিন্ন উন্নত জাতের ফসলে ব্যাপক সফলতা পেয়েছেন যা দেশের প্রথম সারির পত্রিকা, চ্যানেলে সচিত্র তুলে ধরা হয়েছে।
সফল এ মানুষটি হলেন ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের চরমনসা গ্রামের সবুজবাংলা খামারের মালিক আলহাজ্ব ইয়ানুর রহমান বিপ্লব মোল্লা। নাম যেমন বিপ্লব তেমনি ভোলার কৃষিতে ও বিপ্লব ঘটালেন। অনন্য ফসলের ন্যায় ভুট্টা চাষেও বিপ্লব ঘটালেন এবার। একরে ১২০মন ফলণের আশাবাদী তিনি। ৫ একর জমির ভুট্টা চাষের একর প্রতি ৫০ হাজার লাভবান হবেন বলে জানিয়েছেন বিপ্লব মোল্লা।
আধুনিকতার ছোঁয়ায় ডিজিটাল মেশিনে একদিনেই ৫ একর জমির ভুট্টা প্যাকেটজাত করেন সবুজবাংলা খামারের মালিক বিপ্লব মোল্লা।
এ ছাড়াও খামারে হাইব্রিড জাতের আম, লিচু, পেয়ারা, পেঁপে কাঁঠালসহ বিভিন্ন উন্নত মানের ফল রয়েছে। সবুজে সমাহার সবুজবাংলা খামারটি।
প্রায় ৩০ একর জমিতে গড়ে উঠা এই খামারটি এখন দ্বীপ জেলা ভোলার একটি অন্য দৃষ্টান্ত। ভোলা জেলা আওয়ামীলীগের শীর্ষে নেতৃত্বে থাকা এবং পৌর সিমানাবর্তী বাপ্তা ইউনিয়নের চেয়ারম্যান হয়েও একটি চরাঞ্চলে সবুজবাংলা খামার করে অক্লান্ত পরিশ্রমে সফলতা অর্জন করেছেন তিনি।
সবুজ বাংলা খামারের সত্ত্বাধিকারী আলহাজ্ব ইয়ানুর রহমান বিপ্লব মোল্লা জানান, ৫ একর জমিতে আমি ভুট্টা চাষ করেছি। প্রতি একরে ৬০ হাজার টাকার মত খরচ হয়েছে তবে ৫০ হাজার টাকার মত একর প্রতি লাভবান হবো বলে আশাবাদী। এ সময় তিনি বলেন, আগে এ ভুট্টা ঘরে তুলতে অনেক সময় লাগতো, বৃষ্টিতে নষ্ট হতো। এখন মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের ছোঁয়ায় মেশিনের মাধ্যমে একদিনেই ৫ একর জমির ভুট্টা ঘরে তুলতে পারবো ইনশাল্লাহ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।

You cannot copy content of this page