অবশেষে পর্তুগাল এ ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত

এফ আই রনি (ব্যুরো প্রধান পর্তুগাল): নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে শুক্রবার পর্তুগাল এ ঈদুল ফিতরের নামাজ জামাতে আদায় করেছেন ধর্মপ্রান মুসল্লীগন।

বৃহস্পতিবার বিকেলে পর্তুগাল কেন্দ্রীয় চাঁদ দেখা কমিটি জানায় যে পর্তুগাল এ চাঁদ দেখতে না পাওয়ায় শুক্রবার না হয়ে আগামী শনিবার ঈদের জামাত অনুষ্ঠিত হবে।
এদিকে এ খবর ছড়িয়ে পড়ায় বাংলাদেশী প্রবাসীগন প্রচন্ডভাবে আশাহত হন কারন ইউরোপের অন্যান্য দেশগুলোতে যেখানে ঈদ শুক্রবার ঘোষণা করা হয়েছে, এমনকি পার্শ্ববর্তী দেশ স্পেনেও ঈদ শুক্রবার ঘোষণা করা হয়েছে সেখানে কেন পর্তুগাল এ ঈদ হবেনা এ নিয়ে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে সর্বত্র।
মধ্যরাতেরও অনেক পরে লিসবনের বাইতুল মুকাররম জামে মসজিদে এ ব্যাপক রোষানলে পড়তে দেখা গিয়েছে মসজিদ কমিটি ও কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গদের।
অবশেষে অনেকটা নাটকীয় ভাবেই শুক্রবার সকাল ৮ টায় মাতৃমমনিজ পার্কে ঈদের বৃহত্তম এই জামাত তেমন কোন প্রস্তুতি ছাড়াই মানুষ ব্যাপক উৎসাহ নিয়েই আদায় করেন।
তবে বরাবরের মত লিসবনের বাইতুল মুকাররম জামে মসজিদের খতিব জনাব মাওলানা আবু সাঈদ ঈদের জামাত এ অংশ গ্রহন না করায় বাংলাদেশিদের মধ্যে ব্যাপক ক্ষোভ লক্ষ্য করা গেছে।
পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার পর্তুগাল এ ঈদ উদযাপন করবেন মোজাম্বিক সহ অন্যান্য দেশের ধর্মপ্রান মুসলমানগন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।