সর্বশেষঃ

ভোলার তজুমদ্দিনে অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত

ভোলার বাণী ডেস্ক ॥ ভোলার তজুমদ্দিন থানা কম্পাউন্ডে অগ্নি নির্বাপণ কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১১ এপ্রিল) তজুমদ্দিন থানা ও ফায়ার সার্ভিস এর সমন্বয়ে এ অগ্নি-নির্বাপণ যৌথ কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত হয়।
ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম (বিপিএম, পিপিএম) এর দিকনির্দেশনায় এবং তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ মোঃ মাকসুদুর রহমান মুরাদ এর উপস্থিতিতে থানা কম্পাউন্ডে দুর্ঘটনাজনিত অগ্নিকা- করনীয়, প্রতিরোধ মূলক ব্যবস্থা, সচেতনতা বৃদ্ধি এবং অগ্নি-নির্বাপণের বিভিন্ন কলা-কৌশল সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা অর্জনের জন্য তজুমদ্দিন থানা পুলিশ এবং ফায়ার সার্ভিস এর সমন্বয়ে এক অগ্নি-নির্বাপণ যৌথ কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত হয়।
কর্মশালায় অগ্নি নির্বাপক (Fire Extinguisher) যন্ত্রের ব্যবহার ও পরিচিতি, আহত ব্যক্তিদের সেবা, আহত ব্যক্তিদের উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা, উৎসুক জনতা অপসারন ও বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্রাদি নিরাপদে সরিয়ে নেওয়ার পদ্ধতিসহ বাড়িতে, গ্যাস সিলিন্ডার সহ অন্যান্য অগ্নিকান্ড নির্বাপণের বিভিন্ন প্রায়োগিক দিক উপস্থিত পুলিশ সদস্যদের ব্যবহারিক ও তাত্ত্বিকভাবে হাতে কলমে শেখানো হয়। এসময় তজুমদ্দিন ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার জনাব রেজাউল করিম সেলিম, তজুমদ্দিন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জনাব মোঃ তারিক হাসান সহ থানা ও ফায়ার সার্ভিস অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।