ভোলার বোরহানউদ্দিনে ৩ হাজার ২শ’ কৃষক পেলেন বিনামূল্যে সার-বীজ

মনিরুজ্জামান, বোরহানউদ্দিন ॥ ভোলার বোরহানউদ্দিনে ২০২২-২৩ মৌসূমে উফশী আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ হল রুমে এ কর্মসূচির আওতায় ৩ হাজার ২শ’ জন কৃষকের মাঝে এ প্রণোদনা বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা ইয়াসমিন। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বোরহানউদ্দিন এর আয়োজনে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এইচ, এম শামীম।
কৃষি বিভাগ জানায়, প্রণোদনার আওতায় ৩ হাজার ২শ’ জন চাষিকে জন প্রতি ৫ কেজি ব্রিধান-৪৮ বীজ, ১০ কেজি করে ডিএপি, ও এমওপি সার দেয়া হয়েছে। সুবিধাভোগী মহিউদ্দিন, আব্দুল মালেক, রিয়াজ, রফিকুল ইসলাম, মো: বাবুল জানান, আমরা ৫শ’ ৫০ টাকা মূল্যের বীজ ও সার বিনামূল্যে পেয়েছি। আমরা কৃষক বান্ধব প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এইচ, এম শামীম জানান, আউশ মৌসূমে পতিত জমি আবাদের আওতায় নিয়ে আসা। আধুনিক জাত সম্প্রসারণ করে ধাণের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে পৌরসভা ও ৯টি ইউনিয়নের কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক বিতরণ করা হয়েছে।
১ ইঞ্চি জমি খালি না রেখে কৃষকদেরকে অনাবাদি জমি চাষের আওতায় আনার আহবান জানান বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।