সর্বশেষঃ

মন্ত্রিসভায় ৭ প্রস্তাব অনুমোদন

ভোলার গ্যাস যাচ্ছে ঢাকার শিল্পে

ডেস্ক রিপোর্ট ॥ ভোলা এলাকার সুন্দরবন গ্যাস কোম্পানির (এসজিসিএল) উৎপাদিত গ্যাস ঢাকার শিল্প প্রতিষ্ঠানে সরবরাহ হবে সিলিন্ডারের মাধ্যমে। দশ বছর মেয়াদে সরবরাহ চুক্তিসহ তিনটি প্রস্তাব বৃহস্পতিবার অনুমোদন পায় অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে। একই দিনে ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে ৪৬৮ কোটি টাকা ব্যয়ে চার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। দুটি বৈঠকে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
বৈঠক শেষে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সংবাদিকদের বলেন, এসজিসিএল’র উৎপাদিত গ্যাস স্থানীয় পর্যায়ে ব্যবহারের পর প্রাথমিকভাবে ৫ এমএমসিএফডি ও পরবর্তীতে ২০ এমএমসিএফডি গ্যাস কম্প্রেসড করে সিলিন্ডারে পরিবহণ করে ঢাকার শিল্প প্রতিষ্ঠানে সরবরাহ করা হবে। এ লক্ষ্যে উদ্যোক্তা প্রতিষ্ঠান ‘ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লি.’-এর সঙ্গে ১০ বছর মেয়াদে চুক্তি সম্পাদনের অনুমোদন দেওয়া হয়েছে।
এ ছাড়া জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ১ হাজার ২৯৩টি ইউনিয়নে এবং ১ হাজার ৩০৭টি ইউনিয়নে দুটি পৃথক প্রস্তাবে উচ্চগতির ইন্টারনেট সংযোগ স্থাপন, অবকাঠামো রক্ষণাবেক্ষণ, মেরামতের জন্য বেসরকারি বিনিয়োগকারী সংস্থা ‘সামিট কমিউনিকেশনস লি.’- এর সঙ্গে পিপিপি চুক্তির খসড়া নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

গণপূর্ত অধিদপ্তরের কমপ্লেক্স ও ফোর্সেস ট্রেনিং স্কুল কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের আওতায় খিলগাঁও র‌্যাব-৩ কমপ্লেক্স নির্মাণ কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। এতে ব্যয় হবে প্রায় ৪১ কোটি টাকা।
পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেলের ক্যাপিটাল ও মেইন্টেনেন্স ড্রেজিং স্কিমের ভেরিয়েশন প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। আরিচা (বরব্দাইল)-ঘিওর-দৌলতপুর-নাগরপুর-টাঙ্গাইল আঞ্চলিক মহাসড়কের মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্পের পূর্ত কাজ অনুমোদন দেওয়া হয়। এতে ব্যয় হবে ২৯০ কোটি টাকা।
এ ছাড়া কিশোরগঞ্জ সড়ক বিভাগের অধীন গৌরিপুর-আনন্দগঞ্জ-মধুপুর-দেওয়ানগঞ্জ বাজার-হোসেনপুর জেলা মহাসড়কের মানে উন্নীতকরণ প্রকল্পের পূর্ত কাজ অনুমোদন দেওয়া হয়। এতে ব্যয় হবে প্রায় ১৩৭ কোটি টাকা।

সুত্র : https://www.jugantor.com/national/others/660221

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।