মেডিকেল ভর্তি পরীক্ষায় সুযোগ পাওয়া শিক্ষার্থীর পাশে দাঁড়ালেন ভোলা জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার ॥ মেডিকেল ভর্তি পরীক্ষায় সুযোগ পেয়েও টাকার অভাবে ভর্তি হওয়ার দুশ্চিন্তায় পড়েছিলেন, ভোলার আলীনগর ইউনিয়নের মেধাবী শিক্ষার্থী মোসাম্মৎ খাদিজা আক্তার তুলি। ২০২৩ সালে মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে কুষ্টিয়া মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়। যার মেধাতালিকায় ৩৪৮০, রোল নং-১৫০১২০৪। মেডিকেলে ভর্তির সুযোগ পেলেও পরিবারে আর্থিক অস্বচ্ছলতার কারণে ভর্তির দুশ্চিন্তায় পড়ে তুলি। এ অবস্থায় ভোলা জেলা প্রশাসকের বরাবরে আর্থিক সহযোগিতা চেয়ে আবেদন করেন। মেধাবী শিক্ষার্থী খাদিজা আক্তার তুলির আবেদন পেয়ে জেলা প্রশাসক তুলিকে মেডিকেলে ভর্তির জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন। সোমবার (২৭ মার্চ) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে খাদিজা আক্তার তুলিকে মেডিকেলে ভর্তির জন্য ভোলা মুসলিম এডুকেশন কমিটির তহবিল থেকে ২৫ হাজার টাকার একটি চেক ভোলা মুসলিম এডুকেশন কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী তুলির হাতে তুলে দেন। জেলা প্রশাসকের এ মহতি উদ্যোগে মেধাবী শিক্ষার্থী খাদিজা আক্তার তুলির মেডিকেলে ভর্তি হওয়ার স্বপ্ন পূরণ হয়েছে।
জেলা প্রশাসকের এই সহযোগিতা পেয়ে তুলি আনন্দের সাথে বলেন, ছোট বেলা থেকে ডাক্তার হওয়ার স্বপ্ন ছিলো। ডাক্তার হওয়ার জন্য আমি অনেক পড়ালেখা করেছি। মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ভর্তির সুযোগ পেয়েছি। কিন্তু মেডিকেলে ভর্তি হতে ও বই কিনতে প্রায় ২৫ হাজার টাকা প্রয়োজন হয়ে পড়ে। কিন্তু এই টাকা দেওয়ার সামর্থ আমার পরিবারের ছিলো না। আমি ভর্তি হওয়ার দুশ্চিন্তায় পড়ে যাই। উপায় না পেয়ে জেলা প্রশাসকের কাছে আর্থিক সহযোগিতা চেয়ে আবেদন করলে তিনি তার সহযোগিতার হাত বাড়িয়ে দেন। আমাকে ভর্তির জন্য ২৫ হাজার টাকার একটি চেক তুলে দিয়েছেন। ভর্তির হওয়ার যে দুশ্চিন্তা ছিলো সেই টেনশন থেকে মুক্তি পেয়েছি। আমি ডাক্তার হয়ে সাধারণ মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখবো।
মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী মেধাবী শিক্ষার্থী তুলিকে উদ্দেশ্যে করে বলেন, তুমি যে স্বপ্ন নিয়ে পড়ালেখা করেছো আজ তোমার স্বপ্ন পূরণ হয়েছে। তোমার যোগ্যতার পরিচয় দিয়ে মেডিকেলে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছো। একদিন তুমি বড় ডাক্তার হবে। ডাক্তার হয়ে গরীব, অসহায় মানুষের সেবায় সবসময় নিয়োজিত থাকবে। তোমার পাশে আমরা সবসময় আছি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।