উল্টো মাদ্রাসা কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা

ভোলার পশ্চিম ইলিশায় মাদ্রাসার ভবন নির্মাণে বাঁধা

স্টাফ রিপোর্টার ॥ ভোলার পশ্চিম ইলিশা রোদ্রের হাট বাজারে চাঁদা না দেওয়ায় দারুল উলুম হোসাইনিয়া কাওমী হাফিজিয়া এতিম খানা মাদ্রাসার ভবন নির্মাণে বাঁধা দেয়াসহ উল্টো মাদ্রাসা কতৃপক্ষের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ উঠেছে।
জানা গেছে, ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ১নং ওয়ার্ডের দক্ষিণ চর আনন্দ, রোদের হাট এলাকায় অবস্থিত দারুল উলুম, হাফিজিয়া মাদ্রাসা এতিমখানা ও লিল্লাহ বোডিং এর তিন তলা ভবনের কাজ চলমান অবস্থায় স্থানীয় কয়েকজন সন্ত্রাসি কাজে বাঁধা প্রধান করেন। তারা হলেন মোঃ শাহে আলম সৈয়াল (৫০), মোঃ হানিফ জমাদার (৫৫), মোঃ ফারুক (৫০)। তারা মাদ্রাসা কর্তৃপক্ষের কাছ থেকে ৭ লাখ টাকা চাঁদা দাবি করেন অভিযোগ করেছেন মাদ্রাসার পরিচালনা কমিটির সদস্যবৃন্দ। সেই দাবিকৃত চাঁদা দিতে মাদ্রাসা কর্তৃপক্ষ অপারগতা প্রকাশ করলে তাদের নির্মাণাধীন ভবনের কাজে বাঁধা প্রদান করেন শাহে আলমসহ অন্যান্যরা। সন্ত্রাসিরা শুধু চাঁদা দাবি করেই থামেনি তারা আবার মাদ্রাসা কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা ও মাদ্রাসার জমি নিয়ে মামলা করেন।
এ বিষয় অভিযুক্ত সাহে আলম সৈয়াল এর সাথে কথা হলে তিনি জানান, এখানে আমরা মাদ্রাসা করতে দিবো না। প্রয়োজনে তাদের বিরুদ্ধে আরো মামলা দিবো। মাদ্রাসার কমিটি বিলুপ্ত না হলে আমাদের মামলা চলমান থাকবে। চাঁদা দাবি বিষয় জানতে চাইলে তিনি জানান কেউ ই প্রমান দিতে পারবে।
অসহায় মাদ্রাসা কর্তৃপক্ষ বিজ্ঞা আদালত থেকে রায় পেলে ও মাদ্রসার ভবনের কাজ করতে গেলে মহিলাদের নিয়ে বাঁধা দেয় এবং কাজের কাছে গেলে বিভিন্ন ধরনের মামলা দিয়ে হয়রানী করেন। মাদ্রসার ভবণটি করতে পরিচালনা কমিটির নেতৃবৃন্দেরা ভোলা সদর আসনের এমপি ও প্রশাসনের সার্বিক সহযোগীতা কামনা করছেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।