সভাপতি এনায়েত, সম্পাদক শিহাব, সাংগঠনিক নাহিদ হাসান

ভোলার মনপুরায় ইসলামী আন্দোলনের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নজরুল ইসলাম মামুন, মনপুরা ॥ সাম্য মানবিক মর্যাদা এবং সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় ইসলামই একমাত্র কার্যকর পন্থা, এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০ মার্চ, সোমবার বিকাল ৪ ঘটিকায় মনপুরার বাংলাবাজার ইসলামী আন্দোলনের অস্থায়ী কার্যালয়ে উপজেলা সভাপতি মুফতী এনায়েত উল্লাহ নুরনবীর সভাপতিত্বে উপজেলা সম্মেলন ২০২৩’ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা দক্ষিণ শাখার সভাপতি আলহাজ্ব আলাউদ্দিন তালুকদার। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ভোলা জেলা উত্তর শাখার সভাপতি মাওলানা আতাউর রহমান মোমতাজী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা উত্তরের জয়েন্ট সেক্রেটারি মুফতী আব্দুল মুমিন।
মুহা. মিজানুর রহমান এর সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন ভোলা দক্ষিণের সেক্রেটারি মাওলানা আবু ইউসুফ, মনপুরা উপজেলা সাংগঠনিক সম্পাদক ডাঃ ইব্রাহিম খলিল, যুব আন্দোলনের উপজেলা সভাপতি মুফতী আব্দুর রহিম, সাধারণ সম্পাদক শিহাব, ছাত্র নেতা মুহা. নুর হোসাইন ফরাজী সহ উপজেলা নেতৃবৃন্দ।
সম্মেলন থেকে বক্তারা সরকারকে উদ্দেশ্য করে বলেন, বাংলাদেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিন, এদেশের মানুষ আর তামাশার নির্বাচন দেখতে চায় না, বক্তারা আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন কোন দলীয় সরকার কিংবা তত্বাবধকের অধীনে দেখতে চাই না, এসময় বক্তারা আগামী জাতীয় সংসদ নির্বাচন জাতীয় সরকারের অধীনে দেওয়ার জোর দাবি জানান।
উপজেলা সম্মেলনে বক্তারা আরো বলেন, এদেশে ইসলামী শিক্ষার আমুল পরিবর্তন করে হিন্দুত্ববাদী শিক্ষা বাস্তবায়ন করার গভীর ষড়যন্ত্র চলছে, সম্মেলন থেকে বক্তারা শিক্ষামন্ত্রী ড.দিপু মনিকে হুশিয়ারি দিয়ে বলেন, অনতিবিলম্বে বানরের বিবর্তনবাদ থিওরি পরিবর্তন করে নতুন করে বই সংস্কার করে এদেশের শিক্ষার্থীদের হাতে তোলে দেওয়া হউক।
সম্মেলনে প্রধান অতিথি আলাউদ্দিন তালুকদার গত বছরের কমিটি বিলুপ্ত করে ২৩-২৪ সেশনের জন্য মুফতী এনায়েত উল্লাহ নুরনবী-কে সভাপতি, মাওলানা শিহাব উদ্দিন-কে সেক্রেটারি এবং হাফেজ মাওলানা নাহিদ হাসান শাহীন-কে সাংগঠনিক সম্পাদক করে ৯ সদস্যের নাম ঘোষণা করা হয়, এরপর দোয়া ও মুনাজাতের মাধ্যমে সম্মেলন সমাপ্তি হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।