নানা অনিয়মের আখড়া ভোলার ব্যাংকেরহাট সমবায় আলিম মাদ্রাসা

ইয়ামিন হোসেন ॥ বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার, শিক্ষাক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা নিয়ে শিক্ষার হার বৃদ্ধি করেছে। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান নানা নিয়ম নীতিতে চললেও ভোলা সদর উপজেলার ব্যাংকেরহাট সমবায় ইসলামিয়া আলিম মাদ্রাসার কোন নিয়ম-নীতি মানছেন না অধ্যক্ষ সিরাজুল ইসলাম। নানা অনিয়মে আখড়া এ প্রতিষ্ঠান। সোমবার ৬ই মার্চ সরজমিন ব্যাংকেরহাট হাট ইসলামিয়া আলিম মাদ্রাসায় গিয়ে জানা যায় অনিয়মের ঘটনা।
সূত্রে জানা যায়, সরকারের নির্দেশকে তোয়াক্কা না করে উপবৃত্তি টাকা দেওয়ার লোভ দেখিয়ে শিক্ষার্থীদের থেকে ৩শ’ টাকা করে নেওয়ার অভিযোগ করেন শিক্ষার্থীরা। এ ছাড়া এ পর্যন্ত তিনবার প্রতিষ্ঠান চুরি হয়ে পানির মটার, ফ্যানসহ আসবাসপত্র চুরি হলেও নামে মাত্র ভেলুমিয়া ফাঁড়িতে একটি অভিযোগ করলেও কোন শক্ত ভূমিকা নেয়নি অধ্যক্ষ সিরাজ। শিক্ষার্থীদের থেকে নানাভাবে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগও রয়েছে অধ্যক্ষের বিরুদ্ধে।
মাদ্রাসার অন্য শিক্ষকদের তোয়াক্কা না করে নিজের ইচ্ছেমত মাদ্রাসা চালাচ্ছেন অধ্যক্ষ সিরাজুল ইসলাম, নাম প্রকাশ না করার শর্তে এমন অভিযোগ করেন শিক্ষকরা।
এ বিষয়ে অধ্যক্ষ সিরাজুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, মাদ্রাসার কোন আয়-ব্যয় না থাকায় যা উঠায় শিক্ষার্থীদের থেকে এগুলো দিয়ে বিদ্যুৎ বিলসহ নানান খরচ চালায়। আর বাকি যেগুলো থাকে সেগুলো একাউন্টে রাখি।
মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি শিক্ষানুরাগী আবদুল হাই মাষ্টার বলেন, শিক্ষার্থীদের থেকে টাকা পয়সা নেয় এসব আমি কিছুই জানিনা। তবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শিক্ষাবান্ধব সরকার এবং সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ এমপি’র এলাকায় শিক্ষা নিয়ে বাণিজ্য করলে কাউকে ছাড় দেওয়া হবে না। অভিযোগটি অবশ্যই খতিয়ে দেখবো।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।