ভোলায় বৃত্তি পেয়েছে ১ হাজার ১শ’ ৫৩ জন শিক্ষার্থী

শরীফ হোসাইন ॥ ২০২২ সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষার সংশোধিত ফল প্রকাশ করা হয়েছে বুধবার রাতে। এতে ভোলা জেলার ৭ উপজেলায় মোট ১ হাজার ১শ’ ৫৩ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। এর মধ্যে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৪শ’ ৩৮ জন ও সাধারণ কোটায় বৃত্তি পেয়েছে ৭শ’ ১৫ জন। বুধবার রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত ফলাফল থেকে এ তথ্য পাওয়া গেছে।
প্রকাশিত ফলাফলে দেখা যায়, ট্যালেন্টপুলে ভোলা সদর উপজেলায় ১শ’ ৩ জন, দৌলতখান উপজেলায় ৪৫ জন, বোরহানউদ্দিন উপজেলায় ৫৫ জন, তজুমদ্দিন উপজেলায় ২৪ জন, লালমোহন উপজেলায় ৭০ জন, চরফ্যাশন উপজেলায় ১শ’ ২৩ জন এবং মনপুরা উপজেলায় ১৮ জন বৃত্তি পেয়েছে।
অন্যদিকে সাধারণ কোটায় ভোলা সদর উপজেলায় ১শ’ ৩৩ জন, দৌলতখান উপজেলায় ১শ’ ৯ জন, বোরহানউদ্দিন উপজেলায় ১শ’ ৯ জন, তজুমদ্দিন উপজেলায় ৩১ জন, লালমোহন উপজেলায় ১শ’ ২৭ জন, চরফ্যাশন উপজেলায় ১শ’ ৮১ জন এবং মনপুরা উপজেলায় ২৫ জন বৃত্তি পেয়েছে।
উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছিল প্রাথমিকের বৃত্তি পরীক্ষা। এতে একেকটি বিদ্যালয়ের পঞ্চম শ্রেণী পড়–য়া ২০ শতাংশ শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পায়। বাংলা, ইংরেজি, গণিত ও বিজ্ঞান বিষয়ের প্রতিটিতে ২৫ নম্বর করে মোট ১০০ নম্বরের ভিত্তিতে হয় এ পরীক্ষা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।