সর্বশেষঃ

ভোলার দক্ষিণবঙ্গ পলিটেকনিক ইন্সটিটিউটে নতুন শিক্ষার্থীদের বরণ

স্টাফ রিপোর্টার ॥ ‘আমাদের ভিশন উন্নত ও সমৃদ্ধ জীবন’ এই স্লোগানকে সামনে রেখে দ্বীপজেলা ভোলার অন্যতম কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ভোলা দক্ষিণবঙ্গ পলিটেকনিক ইন্সটিটিউটের ২০২২-২৩ শিক্ষাবর্ষের নতুন ছাত্র-ছাত্রীদের নবীণবরন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বুধবার সকাল ১০টায় প্রতিষ্ঠানটির হল রুমে একাডেকিম ইনচার্জ ইঞ্জিনিয়ার বেল্লাল নাফিজের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে ভোলা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী আব্দুল লতিফ মিয়া বলেন, মানুষের জীবনের পুরোটা সময় বিভিন্ন ধাপে বিভক্ত। একটা ধাপ পেরিয়ে আরেকটা ধাপে উঠতে অনেক কাঠখড় পোহাতে হয়। প্রতিটা ধাপের কষ্টগুলোকে অসহ্য মনে হয়, তবুও জীবনের কঠিন বাস্তবতায় সেগুলোকে মাড়িয়ে সামনের পথে এগিয়ে চলতে হয়।
তিনি আরো বলেন, একজন শিক্ষার্থীর জীবনের শুরুর বাস্তবতা পড়ালেখার মাধ্যমে শুরু হয়। স্কুল শেষে যখন একজন শিক্ষার্থী পলিটেকনিক লাইফে প্রবেশ করে, তখনই মূলত তার জীবনের কঠিন বাস্তবতার মুখোমুখি হতে হয়। শিক্ষা জীবনে মেধা বিকাশের অন্যতম সহায়ক হচ্ছে যুগোপযোগী শিক্ষা প্রতিষ্ঠান। আমি বিশ্বাস করি তোমাদের মেধা বিকাশের অন্যতম ভূমিকা পালন করবে এই প্রতিষ্ঠান। ইতোমধ্যে প্রতিষ্ঠানটি বেপক সুনাম অর্জন করেছে। যা তোমাদের জন্য অত্যন্ত গৌরভের।
বিশেষ অতিথি উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাহামুদুল হাসান বলেন, অত্র প্রতিষ্ঠানটি দীর্ঘদিনের এক সুমহান ঐতিহ্য ও খ্যাতি রয়েছে দেশব্যাপী। এখানকার শিক্ষা-শৃঙ্খলা, ছাত্র-শিক্ষক সুসম্পর্ক, পরীক্ষায় ঈর্ষণীয় ফলাফল সারাদেশে আলোড়ন সৃষ্টি করে প্রতিবছরই। আজ তোমরা যারা নতুন প্রাণশক্তি ও অমিত সম্ভাবনা নিয়ে এখানে এসেছো তোমারা সবাই সৌভাগ্যবান।
জীবনের অতি গুরুত্বপূর্ণ একটি পর্বের সফল সমাপ্তির পরে আজ তোমরা সম্পূর্ণ নতুন এবং মুক্ত জ্ঞানের রাজ্যে প্রবেশ করেছো। এখানে রয়েছে জ্ঞানচর্চার উন্মুক্ত অবকাশ এবং স্বাধীন চিন্তা বিকাশের অপূর্ব সুযোগ। নিরন্তর সাধনা ও পঠন-পাঠনের মাধ্যমে বিকশিত হোক আমাদের মেধা ও মননশীলতা এটিই আমাদের প্রত্যাশা।

সিভিল টেকনোলজির ইন্সট্রক্টর রোকিয়া জেরিন বলেন, আমরা এই বছরে আরো ৫টি ডিপার্টমেন্ট (ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেরিন ইঞ্জিনিয়ারিং সার্ভেয়িং ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং) অনুমোদন পেয়েছি। যা সত্যি ভোলাবাসীর জন্য সুসংবাদ! দেশের দক্ষ মানবসম্পদ গড়ে তোলার জন্য গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে জানান দক্ষিণবঙ্গ পলিটেকনিক ইনস্টিটিউট ভোলা।
এছাড়াও অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক মিজানুর রহমান, সিভিল বিভাগের ইন্সট্রাক্টর সমীর চন্দ্র রয়, কম্পিউটার বিভাগের ইন্সট্রক্টর শুভ চন্দ্র রয়, নন-টেক ইন্সট্রক্টর তানিয়া আক্তার প্রমূখ।
অত্র প্রতিষ্ঠানের নবীন শিক্ষার্থীদের দিনটিকে স্মৃতিময় করে রাখতে আয়োজনের কোনো কমতি ছিল না। ক্যাম্পাসের বিভিন্ন স্থানে শোভা পাচ্ছিল ব্যানার, রঙিনভাবে সাজিয়ে তোলা হয় ক্যাম্পাস। পরে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে অথিতিরাসহ শিক্ষকবৃন্দরা বরণ করে নেন। পরিশেষ অনুষ্ঠানের সভাপতির সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয় বিদায়ী সংবর্ধনা ১ম পর্ব। পরে বেলা ২টা থেকে শুরু হয় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানমালা শেষ হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।