৭টি দোকান পুড়ে ছাই, ক্ষতি দেড় কোটি টাকা দাবী ব্যবসায়ীদের

চরফ্যাশনের চেয়ারম্যান বাজারে ভয়াবহ অগ্নিকান্ড

চরফ্যাশন সংবাদদাতা ॥ ভোলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান বাজারে ভয়াভহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ৭টি দোকান পুরো এবং ২টি দোকান অংশিক পুড়ে প্রায় ১ কোটি ৫০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের। বুধবার (১৫ ফেব্রুয়ারি) ভোর রাত ৪টার দিকে শশীভূষণ থানার হাজারিগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান বাজারে এ ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সূত্রে জানা গেছে, প্রতিদিনের মত মঙ্গলবার রাতেও তারা দোকান বন্ধ করে বাড়ি চলে গেছেন। ভোরে বাজারের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত। মুহূর্তেই আগুন চারপাশের দোকানে ছড়িয় পড়ে। পরে স্থানীয়দের সহযোগীতায় ফায়ার সার্ভিস ও থানার পুলিশকে খবর দেন। খবর পেয়ে চরফ্যাশন ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে তাদের ৭টি দোকান মালামালসহ পুরোপুরি এবং ২টি দোকান অংশিক পুড়ে গেছে। আগুনে একটি হার্ডওয়ার, একটি ইলেকট্রনিক্স, একটি হোটেল, একটি কসমেটিকস, একটি কনফেকশনারি, একটি সেলুন ও একটি মুদি দোকান পুড়ে গেছে। এতে প্রায় ১ কোটি ৫০ লাখ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থদের। এদিকে স্থানীয় চেয়ারম্যান সেলিম হাওলাদার ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের খোঁজ খবর নিয়ে তাদেরকে সমবেদনা জানিয়েছেন।
বিদ্যুতের শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস। ভোলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আ. রাজ্জাক এ তথ্য নিশ্চিত করে জানান, আগুনে সরকারিভাবে সাড়ে ৩ লাখ টাকার ক্ষতির তালিকা তৈরি করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ২ কোটি টাকার সম্পদ।
শশীভূষণ থানার এসআই মোঃ জাকির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে আগুন পুরো নিয়ন্ত্রণে আছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।