বছরের শুরুর দিন শিক্ষার্থীদের হাতে নতুন বই বিতরণ বর্তমান সরকারের একটি অনন্য উদ্যোগ : এমপি শাওন

জাহিদ দুলাল, লালমোহন ॥ ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বর্তমান সরকার শিক্ষাখাতকে যুগউপযোগী করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। বছরের শুরুতে কোমলমতি শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছেন।যা সরকারের একটি অনন্য উদ্যোগ। মঙ্গলবার সকালে ভোলার লালমোহনের সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক মাঠে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এমপি শাওন আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পর তারই কন্যা জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আসার পর ২৭ হাজার শিক্ষা প্রতিষ্ঠান কে জাতীয়করণের মাধ্যমে শিক্ষকদের দুঃখ লাঘব করেছেন। বৃদ্ধি করেছেন শিক্ষকদের বিভিন্ন সুযোগ সুবিধা। এখন শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছেন। আগামী প্রজন্ম কে সুশিক্ষিত করে স্মার্ট সিটিজেনে তৈরি করতে পারলে স্মার্ট সোসাইটি তৈরি হবে, স্মার্ট সোসাইটি থেকে স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ হবে।
লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা অনামিকা নজরুলের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, জেলা পরিষদ সদস্য আনোয়ারুল ইসলাম রিপন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আক্তারুজ্জামান মিলন, বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও ছাত্রছাত্রী বৃন্দ। পরে বিকেলে বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।