বোরহানউদ্দিনে ক্ষুদে বিজ্ঞানী লাবিবকে সম্মাননা

মোঃ ইকবাল হোসেনঃ বোরহানউদ্দিন উপজেলার কৃতি সন্তান ও বোরহানউদ্দিন সরকারি আব্দুল জব্বার কলেজে কৃতি শিক্ষার্থী ক্ষুদে বিজ্ঞানী মাহির আশহাব লাবিব, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি)আয়োজিত ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ এর উদ্বোধনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পুরুষ্কার লাভ করায়, সরকারি আব্দুল জব্বার কলেজের পক্ষ থেকে মেধাবী শিক্ষার্থী মাহির আশহাব লাবিব কে সম্মাননা হিসাবে ক্রেস্ট প্রধান করা হয়। সম্মামনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলী আজম মুকুল এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বোরহানউদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বোরহানউদ্দিন পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার ভুমি মুন্নী ইসলাম, সরকারি আব্দুল জব্বার কলেজের অধ্যক্ষ আলাউদ্দিন স্যারের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান বাপ্পি, কলেজ সাখা ছাত্র লীগের সভাপতি আরিফ, বোরহানউদ্দিন রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সহ কলেজ শিক্ষক ছাত্র ছাত্রী গন।
উল্লেখ্য যে,ক্ষুদে বিজ্ঞানী মাহির আশহাব লাবিব। সে ভোলার বোরহানউদ্দিন উপজেলার আব্দুল জব্বার কলেজের শিক্ষার্থী। তাঁর বাবা এএইচএম মোস্তফা কামাল উপজেলার আব্দুল জব্বার কলেজের প্রভাষক।
এর আগে দশম শ্রেণির ছত্র থাকা অবস্থায় ‘স্মার্ট গ্যাস লিকেজ ডিটেক্টর’ নামক ডিভাইস আবিষ্কার করে আইসিটি খাতে অনন্য আবদানের স্বীকৃতি স্বরূপ বেসরকারি সাধারণ ক্যাটাগরিতে শ্রেষ্ট ব্যক্তি হিসেবে ডিজিটাল বাংলাদেশ পুরস্কার-২০২১ লাভ করার গৌরব অর্জন করেন এ খুদে বিজ্ঞানী।
আবার দুর্ঘটনা প্রতিরোধী ডিভাইস উদ্ভাবন করে দ্বিতীয় বারের মতো জাতীয় পুরস্কার পেল। জেলা পর্যায়ে “ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২২” এর ‘সাধারণ- বেসরকারি (শ্রেষ্ঠ ব্যক্তি)’ ক্যাটাগরীতে উদ্যোগটি চুড়ান্তভাবে নির্বাচিত হওয়ায় তথ্য ও যোগাযোগ অধিদপ্তরের পক্ষ থেকে লাবিবকে ডিজিটাল বাংলাদেশ পুরস্কার প্রদান করা হয়। ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি)আয়োজিত ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ এর উদ্বোধনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ পুরস্কার বিতরণ করেন।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।