সর্বশেষঃ

ভোলার বোরহানউদ্দিনে যৌথ অভিযানে ২৫ লাখ টাকার কারেন্ট জাল জব্দ ॥ অতপর পুড়িয়ে ভষ্ম

বোরহানউদ্দিন প্রতিনিধি ॥ ভোলার বোরহানউদ্দিন উপজেলার গংগাপুর ইউনিয়নের খায়ের হাট বাজার থেকে বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন ও কোস্ট গার্ড এর যৌথ অভিযানে ব্যবসায়ি সাইফুল ইসলাম এর গুদাম ঘর থেকে ৬০ হাজার মিটার কারেন্ট জাল, ১৫ হাজার মিটার মশারী জাল, ৫ হাজার মিটার পাইরুলী জাল এবং ৫ হাজার মিটার চায়না দুয়ারী জব্দ করা হয়েছে। সোমবার (৬ ফেব্রুয়ারী) দুপুর ১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আলী আহমেদ আখন্দ, সঙ্গে ছিলেন কোস্ট গার্ড ও পুলিশ সদস্য, বোরহানউদ্দিন মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী শহীদ আল হেলাল।
অভিযানে ২৫ লাখ টাকার কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে ভষ্ম করা হয়। প্রজনন মৌসুমে ইলিশ শিকারের জন্য তিনটি গুদামঘরে কারেন্ট জাল মজুদ করেছিল অসাধু ব্যবসায়ী সাইফুল ইসলাম। অবৈধভাবে কারেন্ট জাল মজুদ রাখায় মৎস রক্ষা ও সংরক্ষণ আইনে ভ্রাম্যমাণ আদালতে দোকানে থাকা রবীন (২২) কে ৫০০০ টাকা আর্থদন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরীন হক বলেন, মৎস্য সম্পদ রক্ষায় অভিযান চলবে। ইতোমধ্যে অনেক অসাধু ব্যবসায়ীরা মা ইলিশ ধরার জন্য জাল মজুদ করছে তাদের আইনের আওতায় নিয়ে আসতে এই অভিযান অব্যাহত রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড ও পুলিশ সদস্যদের সহযোগীতায় অভিযান পরিচালনা করে বিপুল পরিমানে কারেন্ট জাল জব্দ করে পুড়য়ে ভষ্ম করা হয়েছে। মৎস্য সম্পদ রক্ষায় ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।