বোরহানউদ্দিনে ককটেল বিস্ফোরণ ॥ বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা

শিমুল চৌধুরী ॥ ভোলার বোরহানউদ্দিনে গভীর রাতে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় ঘটনাস্থল থেকে দুটি তাজা ককটেল উদ্ধার করেছে পুলিশ। ককটেলের বিকট শব্দে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তবে, এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাত সাড়ে ১২ টার দিকে ভোলার বোরহানউদ্দিন পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডে ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কে এ ঘটনা ঘটে।
স্থানীয় ও পুলিশ সূত্র থেকে জানা যায়, মঙ্গলবার পৌর ৪ নম্বর ওয়ার্ডের ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কে ব্যবসায়ী শহিদ খানের বাড়ির সামনে কে বা কারা বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় ককটেলের বিকট শব্দে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি তাজা ককটেল উদ্ধার করেছে। এ ঘটনায় বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের দায়ী করে পুলিশ অর্ধশতাধিক বিএনপি ও জামায়াত নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।
বোহরানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনির হোসেন মিঞা ভোরার বাণী’কে বলেন, ককটেল বিস্ফোরণের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুটি তাজা ককটেল উদ্ধার করেছে। আর ৩-৪টি ককটেল বিষ্ফোরিত হয়েছে। তিনি আরও বলেন, এ ঘটনায় বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বি বোরহানউদ্দিন থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় ১৩ জন বিএনপি ও জামায়াতের নেতাকর্মীর নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ৩০-৪০ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে।
অন্যদিকে, বোরহানউদ্দিন উপজেলা বিএনপির ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক সরোয়ার আলম খান ভোলার বাণী’কে বলেন, কয়েকজন কমিশনারের নেতৃত্বে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা শহিদ খানের বাড়িতে গিয়ে ককটেল ফাটায়। অথচ সেই ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। তিনি আরও বলেন, ২০১৮ সালে যেভাবে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দায়ের করা হয়েছে, ঠিক সেভাবেই আগামী ৪ ফেব্রুয়ারি বরিশালে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে এ মামলা দায়ের করা হয়েছে বলেও মনে করেন বিএনপির এ নেতা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।