সর্বশেষঃ

লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে গাছ কেটে ফেলার অভিযোগ

লালমোহন প্রতিনিধি ॥ ভোলার লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে সুপারি গাছ কেটে বাগান সাবার করে ফেলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। গত শনিবার বিকালে উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ভেদুরিয়া গ্রামের আলী রেজা হাজি বাড়িতে এ ঘটনা ঘটে।
ওই বাড়ির অলিউল্যাহ মিন্টু অভিযোগ করে বলেন, ভেদুরিয়া মৌজার ৩৭নং জেএল এর এসএ-২৯৪/১০৫ নং খতিয়ানের ৭৬২/৭৭১ নং দাগে আমাদের শতবছরের ভোগদখলীয় ২০ শতাংশ জমি দাবি করে একই বাড়ির মো. সেলিম, মোহাব্বত, আলাউদ্দিন ও মির্জা রতন গংরা। এনিয়ে স্থানীয় পর্যায়ে শালিস বৈঠক বসলেও কোনও ফয়শালা হয়নি। এরমধ্যে একই বাড়ির মৃত সুলতান আহমদের ছেলে শফিউল্লাহর নির্দেশে শনিবার বিকেলে বাগানের ৭/৮ টি সুপারি গাছ কেটে ফেলে মোঃ সেলিম, মোহাব্বত, আলাউদ্দিন, মির্জা রতন ও সফিউল্যাহসহ অন্তত ১০-১২জন। তাদের হাতে দেশীয় অস্ত্র থাকায় প্রাণের ভয়ে কেউ বাঁধা দিতে সাহস পাননি বলেও দাবী অলিউল্যাহ মিন্টুর।
গাছ কেটে ফেলার নির্দেশ প্রদানের বিষয়ে জানতে চাইলে শফিউল্লাহ বলেন, আমি উভয় পক্ষের মধ্যকার বিরোধ মিমাংসার শালিস ছিলাম। শালিস চলমান, এরমধ্যে শুনেছি একটি পক্ষ গাছ কেটে ফেলেছে। যারা গাছ কেটেছে আমি তাদেরকে সর্তক করেছি। অন্যদিকে, বাগানের গাছ কাটার বিষয়ে জানতে মির্জা রতনের মুঠোফোনে একাধিকবার কল করলে তা বন্ধ পাওয়া যায়।
এব্যাপারে লালমোহন থানার ওসি (তদন্ত) মো. এনায়েত হোসেন বলেন, এ বিষয়ে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে, বিরোধের জেরে গাছের সঙ্গে এমন শত্রুতাকে অমানবিক ও ন্যাক্কারজনক বলে আখ্যায়িত করেছেন স্থানীয় সচেতন মহল। ঘটনার সঙ্গে জড়িদদের আইনের আওতায় আনার দাবী সচেতন মহলের।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।