দৌলতখানে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে ॥ নিহত-১, আহত অন্তত-৫০

মোঃ ইকবাল হোসেন ॥ ভোলার দৌলতখান উপজেলার বাংলাবাজারের দক্ষিণ পাশে জয়নগর টেকনিক্যাল কলেজের সামনে ভোলা-চরফ্যাশন সড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ১ জন নিহত ও অন্তত ৫০ জন যাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে উপ-শহর বাংলাবাজারের ভোলা-চরফ্যাশন সড়কে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানান, অন্তত অর্ধশতাধিক যাত্রী নিয়ে ভোলা থেকে (ভোলা-ব ০৫-০০১৮) নাম্বারের বাসটি চরফ্যাশনের উদ্দেশ্যে ছেড়ে যায়। এসময় দৌলতখান উপজেলার দক্ষিণ জয়নগর ইউনিয়নের টেকনিক্যাল কলেজ সংলগ্ন স্থানে আসার পর নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি পাশের খাদে পড়ে যায়। এসময় যাত্রীদের চিৎকারে স্থানীয়রা ছুটে এসে তাৎক্ষণিক উদ্ধার কাজে নেমে পড়েন। গণমাধ্যম কর্মীরা ৯৯৯ এ কল করার পরে ভোলা সদর ও বোরহানউদ্দিন থেকে ফায়ার সার্ভিস কর্মীরা এসে স্থানীয়দের সঙ্গে উদ্ধার কাজে অংশ নেন। এসময় বাসে থাকা ১ জন নিহত ও অন্তত ৫০ জন যাত্রীকে আহত অবস্থায় উদ্ধার করে ভোলা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। বাস দুর্ঘটনায় মোঃ শাজাহান (৬৫) নামের এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় ভোলা সদর হাসপাতালে মৃত্যু বরণ করেন। তিনি লালমোহন উপজেলার ধলীগৌর নগর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের কুমারখালী গ্রামের বাসিন্দা।


ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মে: ফরিদ জানান, দৌলতখান উপজেলার দক্ষিণ জয়নগর ইউনিয়নের ১নং ওয়ার্ডের টেকনিক্যাল কলেজ সংলগ্ন এলাকায় আসলে নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে খাদে পড়ার সংবাদ পেয়ে তাৎক্ষণিক আমরা দুর্ঘটানস্থলে ছুটে যাই। বাসের চালক ও হেল্পার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।

ভোলা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুর রাজ্জাক বলেন, আমরা খবর পেয়ে ভোলা সদর ও বোরহানউদ্দিন থেকে দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ পরিচালনা করি। আতহদেরকে উদ্ধার করে ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠিয়েছি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।