লালমোহনে চরম ঝুঁকি নিয়ে চলছে যানবাহন, যে কোন সময় ঘটতে পারে দূর্ঘটনা

জাহিদ দুলাল, লালমোহন ॥ ভোলার লালমোহন পৌর শহরের ডাকবাংলো সংলগ্ন প্রায় ৩০ মিটার দৈর্ঘের ব্রিজটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে রয়েছে ৪ বছরেরও অধিক সময় ধরে। কেবল বড় যান-ই নয়, বর্তমানে মাঝারি বা ছোট যানবাহন উঠলেই থরথরে কেঁপে উঠে ব্রিজটি। যে কোন সময় ঘটতে পারে দূর্ঘটনা। ব্রিজটির অধিকাংশ স্থানের রেলিং ভেঙে পড়েছে। এতে করে প্রতিদিন শঙ্কা নিয়ে চলাচল করছে সহ¯্রাধিক ছোট, মাঝারি ও বড় ধরনের যানবাহন। খুব শিগগিরই ব্রিজটি নতুন করে নির্মাণ করা না হলে যেকোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
সালাহউদ্দিন নামের এক ট্রাক চালক বলেন, ব্রিজটি খুবই ঝুঁকিপূর্ণ। খালি ট্রাক নিয়ে উঠলেও কাঁপতে থাকে ব্রিজটি। তখন মনে হয়; এই বুঝি ভেঙে পড়ছে ব্রিজটি। প্রয়োজনের তাগিদে মৃত্যু ঝুঁকি নিয়ে বাধ্য হয়ে ব্রিজ দিয়ে যাতায়াত করতে হচ্ছে।
পথচারী আলাউদ্দিন, নিরব ও শাহীন জানান, ব্রিজটি বেশ কয়েক বছর ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। প্রতিদিন কয়েক হাজার মানুষ ও যানবাহন চলাচল করে। ব্রিজটি নড়বড়ে হওয়ায় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। তাই জনস্বার্থে শিগগিরই ব্রিজটি নতুন করে নির্মাণ করার দাবী জানাচ্ছি।
এ ব্যাপারে লালমোহন পৌরসভার প্যানেল মেয়র মো. সাইফুল কবীর বলেন, ব্রিজটি সড়ক ও জনপদ বিভাগের। তাই আমরা কাজ করতে পারছি না। তবুও সড়ক ও জনপদ বিভাগের সঙ্গে আলাপ করে জানা গেছে ব্রিজটি নতুন করে নির্মাণের জন্য টেন্ডার সম্পন্ন হয়েছে। তবে বিকল্প সড়ক তৈরি নিয়ে স্থানীয় ব্যবসায়ীদের আপত্তি থাকায় কাজ শুরু করতে পারছেন না ঠিকাদার। আশা করছি খুব শিগগিরই জটিলতা কাটিয়ে ব্রিজটির নির্মাণ কাজ শুরু হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।