অকেজো আড়াই কোটি টাকার ব্রিজ

ডেস্ক রিপোর্ট ॥ আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে ব্রিজ। উদ্দেশ্য ছিল, সন্ধ্যা নদীর দুই পারের মানুষের যোগাযোগ ও জীবনযাত্রার উন্নয়ন। ব্রিজের এক প্রান্তে রাস্তা এবং দুই পাশে সংযোগ সড়ক না থাকায় সেই উদ্দেশ্য বাস্তবায়ন হচ্ছে না। কাজে আসছে না আড়াই কোটি টাকার ব্রিজ। সংযোগহীন ব্রিজটি বরিশালের বানারীপাড়া পৌর শহরে সন্ধ্যা নদীর ওপর নির্মিত।
উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা গেছে, শহরের ২ নম্বর ওয়ার্ডে সন্ধ্যা নদীর তীরে জেগে ওঠা চরে বন্দর বাজারের ফেরিঘাট থেকে দক্ষিণ নাজিরপুর হাই স্কুল পর্যন্ত শহর রক্ষা বাঁধের আদলে ব্রিজসহ রাস্তা নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। ফেরিঘাট থেকে কিছু অংশে প্রথমে এক কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে কার্পেটিং রাস্তা ও পরে সন্ধ্যা নদীর শাখা খালে আড়াই কোটি টাকা ব্যয়ে ব্রিজ নির্মাণ করা হয়। দরপত্রে ব্রিজের সঙ্গে উত্তর প্রান্তে ৯০ মিটার ও দক্ষিণ প্রান্তে ১০০ মিটার সংযোগ রাস্তা নির্মাণের কথা থাকলেও শুধু ব্রিজটি নির্মাণ করা হয়েছে।
ব্রিজ নির্মাণকারী ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স কোহিনুর এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মেহেদী হাসান বাদল জানান, সংশোধিত প্রাক্কলন অনুমোদন না হওয়ায় তিনি ব্রিজের সংযোগ রাস্তা নির্মাণ করতে পারছেন না। উপজেলা প্রকৌশলী হুমায়ুন কবির বলেন, ব্রিজের সংযোগ রাস্তা নির্মাণ করা হলেও দক্ষিণ প্রান্তে রাস্তা নির্মাণ করা না হলে ব্রিজটি কোনো কাজে আসবে না। তাই ব্রিজের দুই পাশে সংযোগ রাস্তাসহ দক্ষিণ নাজিরপুর হাই স্কুল পর্যন্ত রাস্তা নির্মাণের চেষ্টা চলছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।