সর্বশেষঃ

শেখ হাসিনা বঙ্গববন্ধুর স্বপ্নের স্বাধীন ও অসাস্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়ার প্রচেষ্টা চালাচ্ছেন : এমপি শাওন

জাহিদ দুলাল, লালমোহন ॥ সারাদেশের ন্যায় ভোলার লালমোহনে নির্মিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে দেশের বিভিন্নস্থানের দ্বিতীয় পর্যায়ের ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের এক সঙ্গে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উদ্বোধনকালে লালমোহনে মডেল মসজিদ প্রাঙ্গনে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন, জেলা প্রশাসক তৌফিক ই-লাহী চৌধুরী, জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনামিকা নজরুল, জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এএসএম মুসাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
এসময় সাংবাদিকদের দেয়া এক সাক্ষাৎকারে এমপি শাওন বলেন, জাতির পিতা বঙ্গববন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন ও অসাস্প্রদায়িক বাংলাদেশে ইসলামের খেদমতে সর্বপ্রথম উদ্যোগ গ্রহণ করেন। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই উদ্যোগকে বিস্তার ঘটাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই বর্তমানে বাংলাদেশ উন্নয়নের অগ্রযাত্রায় দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।


প্রসঙ্গত, ভোলার লালমোহন পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের উত্তর পঞ্চায়েত বাড়ির দরজায় জেলা গণপূর্ত বিভাগের আওতায় এ মডেল মসজিদ এবং ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে ব্যয় হয়েছে ১২ কোটি ১২ লক্ষ টাকা।
জেলা গণপূর্ত বিভাগ সূত্রে জানা যায়, লালমোহনের মডেল মসজিদ এবং ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রটিতে এক সঙ্গে ৬ শত ৮০জন পুরুষ ও ৫০জন নারী নামাজ আদায় করতে পারবেন। মসজিদটিতে প্রতিবন্ধিদের নামাজ আদায়ের জন্য থাকবে বিশেষ ব্যবস্থা। থাকবে মৃত ব্যক্তির দেহ গোসলের ব্যবস্থাও। পবিত্র কোরআন-হাদিসের আলোকে ইসলামিক জ্ঞান অর্জনের ব্যবস্থা থাকবে এখানে। থাকবে ইসলামিক বই বিক্রয় কেন্দ্রের ব্যবস্থা। মসজিদটিতে থাকবে ইমাম প্রশিক্ষণ কেন্দ্র। ই-সার্ভিস সেন্টারসহ এই মডেল মসজিদটিতে মক্তব এবং হেফজখানাও থাকবে। এছাড়া এখানে থাকবে ইসলামিক গবেষণা কেন্দ্র ও ইসলামিক ফাউন্ডেশনের কার্যালয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।