ভোলায় তেলবাহী জাহাজ ডুবি

স্টাফ রিপোর্টার ॥ ভোলার মেঘনা নদীতে সাগর নন্দিনী-২ নামে একটি তেলবাহী জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় জাহাজে থাকা মাস্টার, স্টাফসহ ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। রোববার (২৫ ডিসেম্বর) ভোর ৪টার দিকে ভোলা সদর উপজেলার তুলাতুলি মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। এর আগে শনিবার ওই জাহাজের নাবিকরা চট্টগ্রাম বন্দর থেকে ৯০০ টন অটকেল ও ডিজেল লোড করে চাঁদপুরের ৫ নম্বর ঘাটের পদ্মা ডিপুর উদ্দেশে রওনা হয়। রোববর ভোর ৪টার দিকে ভোলার সদর উপজেলার তুলাতুলি মেঘনা নদীতে আসলে পেছন দিক থেকে আসা আরেকটি জাহাজ তাদের জাহাজটিকে ধাক্কা দেয়। এতে তাদের পিছনের ইঞ্জিন রুমের কাছে ছিদ্র হয়ে পানি প্রবেশ করলে জাহাজটি ডুবে যায়। এসময় ও্ই জাহাজে থাকা নাবিকদের চিৎকারে একটি বালুবাহী বলগেট তাদের সবাইকে জীবিত উদ্ধার করে।

জাহাজের নাবিকরা জানান, জাহাজে যে পরিমাণ তেল রয়েছে তাতে প্রায় ৯ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। এছাড়াও ডুবে যাওয়া জাহাজের বেশ কিছু তেল স্থানীয় জেলেরা নিয়ে গেছে বলেও অভিযোগ করেন তারা।

এদিকে, কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কেএম শাফিউল কিঞ্জল জানান, খবর পেয়ে তারা সকালের দিকে ঘটনাস্থলে পৌঁছান। তবে স্থানীয়রা তেল নেয়ার চেষ্টা করলে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে সবাই সরে যায়। এছাড়াও জাহাজটিকে উদ্ধারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।