ভোলায় ফোকল পয়েন্ট’র ওয়ার্কশপ অনুষ্ঠিত

এনজিও বিষয়ক প্রতিনিধি ॥ ভোলায় জেলা পর্যায় ফোকল পয়েন্ট ওরিয়েন্টেশন ওয়ার্কশপ ও সভা সোমবার (১২ ডিসেম্বর) সকালে ব্র্যাক আঞ্চলিক কার্যালয়ের হল রুমে ফুড সিকিউরিটি ক্লাস্টার টিমের পরিচালনায় এবং ব্র্যাক ও কোষ্ট ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত হয়েছে। পরিচালনা করেন মোহাম্মদ মাইনুল হোসেন রনি, ক্লাস্টার কো-অডিনেটর, ফুড সিকিউরিটি ক্লাস্টার বাংলাদেশ এবং নিয়াজ মো: মহিউদ্দিন, ইনফরমেশন ম্যানেজমেন্ট অফিসার।
খাদ্য নিরাপত্তা, মানবতা, নিরপেক্ষতা, নিউট্্রালিটি এবং স্বাধীনতার বিষয় অংশগ্রহনকারীদের ভিতর বিস্থারিত আলোচনা হয়। দুর্যোগকালীন সময় কিভাবে ক্ষয়-ক্ষতি নিরুপন করতে হবে, সবাইকে সমান ভাবে মূল্যয়ন করা, সময় আনুযায়ী সাহায্য করা, লাভলীহুড সার্পোট, কমিউনিটির উপর গুরুত্ব দেওয়া ইত্যাদি বিষয় আলোচনা করা হয়। এছাড়া সরকারী অফিসের সংগে যোগাযোগ রাখা এবং দুযোগ পরবর্তী সঠিক তথ্য সংগ্রহ করা।
ওরিয়েন্টেশন ওয়ার্কশপ শেষে কাজের সুবিধার্থে ভোলা ফুড সিকিউরিটি ক্লাস্টার পয়েন্ট সভাপতি-৩ জন এবং সাধারণ সম্পাদক-২ জনকে নিয়ে টিম গঠন করা হয়। প্রতি ৩ মাস পরপর ফুড সিকিউরিটি ক্লাস্টার পয়েন্ট এর সভা অনুষ্ঠিত হবে। এসময় উপস্থিত ছিলেন আব্দুর রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাফিয়া খাতুন, রেড ক্রিসেন্ট প্রতিনিধি, সরকারী কর্মকর্তা, সাংবাদিক এবং এনজিও প্রতিনিধিগণ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।