সর্বশেষঃ

দৌলতখানে মিলল রাজা ইলিশ

ডেস্ক রিপোর্ট ॥ ভোলার দৌলতখান উপজেলার মেঘনা নদীতে জেলেদের জালে ধরা পড়ল ২ কেজি ওজনের এক রাজা ইলিশ। রাজা ইলিশটি ৬ হাজার ৬শ’ টাকায় বিক্রি হয়েছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৫টায় উপজেলার মেদুয়া ইউনিয়নের মাঝির হাট মৎস্য ঘাটে মাছটি বিক্রি করা হয়।
জানা যায়, মঙ্গলবার সকাল ১০টার দিকে ৪ জন মাঝি-মাল্লা নিয়ে মেঘনায় জাল ফেলেন দৌলতখান উপজেলার মেদুয়া ইউনিয়নের বাসিন্দা মো: নাজিম মাঝি। তার জালে অন্য ইলিশের সাথে রাজা ইলিশটি ধরা পড়ে। সন্ধ্যা সাড়ে ৫টার দিকে তিনি মাছটি আড়তে নিয়ে আসলে ৬ হাজার ৬শ’ টাকায় মাছটি কিনে নেন মেহেদী হাসান নামে এক ব্যাপারী।


মৎস্য ঘাটের ব্যাপারী মেহেদী হাসান জানান, আমরা ঘাট থেকে মাছ কিনে বরিশাল ও ঢাকায় মন হিসেবে বিক্রি করে থাকি। এই রাজা ইলিশটি আড়তের ডাকে আমি সর্বোচ্চ দাম দিয়ে কিনেছি। আশা করি মাছটিতে আমি এক থেকে দেড় হাজার টাকা লাভ করতে পারব।
মাঝির হাট মৎস্য ঘাটের ইয়াছিন মাঝি জানায়, এখন নদীতে তেমন একটা রাজা ইলিশের দেখা মিলে না। আগে এ রকম রাজা ইলিশ দুই একটা পাওয়া গেলেও বর্তমানে রাজা ইলিশের দেখা একেবারেই কম। তিনি আরও জানান, এরকম রাজা ইলিশ পাওয়া গেলে জেলেদের ক্ষতি পুষিয়ে আর্থিকভাবে লাভবান হওয়ার সম্ভাবনা থাকে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।