তামাক নিয়ন্ত্রণ আইনের খসড়া প্রস্তাব দ্রুত পাসের দাবী

ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দি রুরাল পূওর (ডরপ) এর তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের প্রতিনিধি দল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার এর সাথে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) তামাক নিয়ন্ত্রণ আইনের প্রস্তাবিত খসড়া দ্রুত পাস করা বিষয়ে একটি মতবিনিময় সভায় অংশ নেন।
ডরপ তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের পক্ষে ডরপ এর উপ-নির্বাহী পরিচালক মোহাম্মদ যোবায়ের হাসান তামাক নিয়ন্ত্রণ আইনের প্রস্তাবিত খসড়ার পক্ষে একটি ডিজিটাল প্রেজেন্টেশন উপস্থাপন করেন এবং খসড়া সংশোধনী প্রস্তাব মহান জাতীয় সংসদে দ্রুততম সময়ের মধ্যে পাস করার লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়কে সক্রিয় ভূমিকা রাখার অনুরোধ জানান।
আনোয়ার হোসেন হাওলাদার ডরপ টোব্যাকো কনট্রোল প্রকল্পের প্রতিনিধি দলের বক্তব্য শুনেন এবং তামাক নিয়ন্ত্রণ আইনের খসড়া সংশোধনী প্রস্তাব পাস করার ব্যাপারে অবদান রাখায় ডরপ ও তামাক বিরোধী সংগঠনগুলোর প্রশংসা করেন। এছাড়াও তিনি উক্ত বিষয় দ্রুততম সময়ের মধ্যে মন্ত্রীপরিষদ বিভাগে উত্থাপন করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, উক্ত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল এর সমন্বয়কারী (অতিরিক্ত সচিব) হোসেন আলী খোন্দকার, সিটিএফকে বাংলাদেশ এর লিড পলিসি অ্যাডভাইজার মোঃ মুস্তাফিজুর রহমান, সিটিএফকে বাংলাদেশ এর গ্রান্টস ম্যানেজার আব্দুস সালাম মিঞা, ডরপ ইয়ুথ ফোরাম দলনেতা মিথুন দাস কাব্য, ইয়ুথ চ্যাম্পিয়ন সামিরা আক্তার, ডরপ তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের প্রোগ্রাম কো-অর্ডিনেটর রুবিনা ইসলাম এবং মিডিয়া ও অ্যাডভোকেসি কো-অর্ডিনেটর আরিফ বিল্লাহ্।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।