সন্তানকে মোটরসাইকেল দেওয়ার আগে লাইসেন্স করুন : ভোলায় ইলিয়াস কাঞ্চন

আপনার সন্তান মোটরসাইকেল না দিলে আত্মহত্যা করবে। এমন আবেগী কথা শুনে মোটরসাইকেল দেওয়ার আগে সন্তান কে শর্ত দিন। যে তুমি একটি বৈধ ডাইভিং লাইসেন্স করে দেখালে আমি তোমায় মোটরসাইকেল কিনে দিবো। তখন দেখবেন আপনার ছেলে আর বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালাবে না, ডাইভিং লাইসেন্সের শর্ত মেনেই সে সড়কে গাড়ী চালাবে এবং নিজের জীবনের মূল্য বুঝবে। আপনার এই সচেতনতায় আপনার ছেলের জীবন নিরাপদ হবে আপনার আত্মীয়ের জীবন রক্ষা পাবে। ভোলায় সাংবাদিক ও সুধী সমাজের সাথে মতবিনিময় সভায় এসব বলেন চলচ্চিত্র সমিতির সভাপতি এবং আশির দশকের দেশ কাঁপানো অভিনেতা, নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকালে ভোলা জেলা নিরাপদ সড়ক চাই এর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে ভোলা শহরের উকিলপাড়া হোটেল প্যাপিলনে প্রধান অতিথির বক্তব্য এসব বলেন তিনি।
ইলিয়াস কাঞ্চন আরো বলেন, সড়কে দূর্ঘটনা এড়াতে আমাদের সচেতনতা জরুরী, আমরা শুধু চালকদের দোষ দিলে হবে না, আমাদের চলাফেরার ও সর্তক থাকতে হবে এবং সড়কে নিজের জীবনের দায়িত্ব নিজেই নিতে হবে। জনপ্রিয় এই চিত্রনায়ক বলেন, ড্রাইভার বেপরোয়া গতিতে গাড়ী চালায়, এটা জেনেও আমরা গাড়ীতে উঠে ঘুমাই কি ভাবে ? আবার এই অদক্ষ ড্রাইভারকে দ্রুত চালাতে তাগাদা দিচ্ছি কেনো ? এগুলো দূর্ঘটনার একটি কারন।
নিরাপদ সড়ক চাই এর ভোলা জেলার আহ্বায়ক মাকছুদুর রহমান এর সভাপতিত্বে সদস্য সচিব সোলাইমান মামুন এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, নিরাপদ সড়ক চাই এর মহাসচিব লিটন এরশাদ, ভাইস চেয়ারম্যান সৈয়দ এহসানুল হক কামাল, দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, নিরাপদ সড়ক চাই এর উপদেষ্টা মোবাশ্বিরুল্লাহ চৌধুরী, ভোলার ট্রাফিক ইন্সপেক্টর আবদুল গনি প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।