বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে লালমোহনে জাতীয় সমবায় দিবস পালিত

‘‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’’ প্রতিপাদ্যেকে সামনে রেখে ভোলার লালমোহনে ৫১ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। শনিবার সকালে লালমোহন উপজেলা পরিষদের হলরুমে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সহকারী কমিশনার (ভূমি) ইমরান মাহমুদ ডালিমের সভাপতিত্বে এবং উপজেলা একাডেমিক সুপার ভাইজার মদন মোহন মন্ডলের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক শেখ মুজিবুর রহমান প্রত্যন্ত গ্রাম অঞ্চলে গ্রাম সমবায়ের মাধ্যমে একটি স্বনির্ভর অর্থনীতি গড়ে তুলতে চেয়েছিলেন। এজন্য তিনি গ্রামে গ্রামে বহুমূখী কো-অপারেটিভ গড়ার আহবান জানিয়েছিলেন।
এমপি শাওন আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বঙ্গবন্ধুর স্বপ্নের সমবায় বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধু ১৯৭৩ সালে সমবায় দুগ্ধ প্রকল্প নামে একটি উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছিলেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহেমেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, লর্ডহাডিঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম মিয়া, উপজেলা সমবায় কর্মকর্তা আবুল কালাম আজাদসহ উপজেলার বিভিন্ন সমবায় সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও সদস্যবৃন্দ।
আলোচনা সভার পূর্বে উপজেলা পরিষদের সামনে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে ৫১তম সমবায় দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।