বরিশালের বিভাগীয় গণসমাবেশ সফল করতে ভোলায় প্রস্তুতিমূলক সভা

দেশের তিনটি বিভাগীয় সদরের পরে ৫ নভেম্বর বরিশাল মহানগরীতে বিএনপি’র বিভাগীয় মহাসমাবেশ ঘিরে দক্ষিণাঞ্চলে দলীয় নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ বয়ে চলছে। বরিশাল নগরীর (বেলস পার্ক)-এ ৫ নভেম্বরের বরিশাল বিভাগীয় মহা সমাবেশের জন্য জেলা ও পুলিশ প্রশাসনের কাছে অনুমতি চাওয়া হয়েছে বলে বিএনপি নেতৃবৃন্দ জানিয়েছেন। তবে বরিশাল বিভাগীয় মহাসমাবেশকে সফল করতে ইতোমধ্যে বরিশাল জেলা এবং মহানগর বিএনপি ও সহযোগী সংগঠনসহ দক্ষিণাঞ্চলের সব জেলাগুলোতেও প্রস্তুতি শুরু হয়েছে। তারা ৫ নভেম্বরের মহাসমাবেশ সফল করতে স্থানীয় নেতৃবৃন্দকে বেশ কিছু দিক নির্দেশনা প্রদান করেছেন বলে জানা গেছে। সমাবেশ সফল করতে বিএনপির যুগ্ম মহাসচিব ও দলনেতা বরিশাল বিভাগীয় গণসমাবেশ বাস্তবায়ন কমিটির।
হাবিব উন নবী খান সোহেল, দফায় দফায় বরিশাল বিভাগের বিভিন্ন জেলার বিএনপি নেতা-কর্মীর সাথে মিটিং করেন। তারই ধারাবাহিকতায় শনিবার ভোলা জেলা বিএনপি কার্যালয়ে জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে তার বক্তব্যে বলেন, মাদার অফ ডেমোক্রেসি, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার, চাল-ডাল-জ্বালানি তেল-গ্যাস-বিদ্যুৎ-সারসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অসহনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং দুর্নীতির দুঃশাসন, লুটপাট, গুম-হত্যা, মামলা-হামলার ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার পূণঃপ্রতিষ্ঠার দাবিতে আগামী ৫ই নভেম্বর বরিশাল বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশকে সফল করার লক্ষ্যে আজকের এই আয়োজন। তিনি আরো বলেন, ভোলা থেকেই আপনারা যাবেন সকলের দায়িত্ব আমি নেব। যদি কোন দুষ্কৃতিকারী সন্ত্রাসী হামলা চালানোর চেষ্টা করে সেখানেই তাকে প্রতিহত করা হবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আকন কুদ্দুসুর রহমান সহ সাংগঠনিক সম্পাদক বরিশাল বিভাগী জাতীয় নির্বাহী কমিটি বিএনপি। মাহাবুবুল হক নান্নু সাংগঠনিক সম্পাদক বরিশাল বিভাগ জাতীয় নির্বাহী কমিটি বিএনপি। হায়দার আলী লেলিন সদস্য জাতীয় নির্বাহী কমিটি বিএনপি। আমিনুল ইসলাম খান সিনিয়র সহ-সভাপতি ভোলা জেলা বিএনপি। হারুন অর রশিদ ট্রুম্যান সাধারণ সম্পাদক ভোলা জেলা বিএনপি। হুমায়ুন কবি সোপান সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ভোলা জেলা বিএনপি। অনুষ্ঠান সঞ্চালনা করেন এনামুল হক সাংগঠনিক সম্পাদক ভোলা জেলা বিএনপি।
উপস্থিত বক্তব্য রাখেন তরিকুল ইসলাম কায়েদ যুগ্ম সাধারণ সম্পাদক ভোলা জেলা বিএনপি। থানা বিএনপির আহবায়ক আসিফ আলতাফ। থানা বিএনপির সদস্য সচিব হেলাল উদ্দিন। পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোস্তফা কামাল মিলন। শ্রমিক দলের সভাপতি শহিদুল হক মানিক। কৃষক দলের সভাপতি আব্দুর রহমান সেন্টু। স্বেচ্ছাসেবক দলের সভাপতি জামিল হোসেন ওয়াদুদ। যুবদলের সভাপতি জামাল উদ্দিন লিটন। ছাত্রদলের সাধারণ সম্পাদক আল আমিন হালাদারসহ ভোলা জেলার সকল পৌর এবং থানা বিএনপির সভাপতি সম্পাদক উপস্থিত বক্তব্য রাখেন। নেতা-কর্মীরা ইতিমধ্যেই বেশকয়েকটি প্রস্তুতি সভা করেছেন। ভোলা জেলা থেকে ২০ হাজার নেতাকর্মী বরিশাল গণসমাবেশে উপস্থিত হবে বলে আসস্থ করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।