সর্বশেষঃ

লিসবনে হাওয়া সিনেমার প্রথম শো শেষে মানুষের ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ

সাম্প্রতিক সময়ের আলোচিত বাংলা সিনেমা হাওয়া প্রথম বাবের মত পর্তুগালে বানিজ্যিক ভাবে মুক্তি পেয়েছে ১৫ই অক্টোবর শনিবার সকাল ১১ টায়।

লিসবনের বাংলাদেশী অধ্যুষিত এলাকার কাছে বাইশা সিয়াদো মেট্রোর পাশে সিনেমা ইডিয়েলে উদ্বোধনী শোতে শত শত বাংলাদেশ কমিউনিটির মানুষ সিনেমাটি দেখতে ভির করেন।

পর্তুগালে প্রথম বাবের মত দেশী কোন সিনেমা বানিজ্যিক ভাবে মুক্তি ও প্রদশর্নের উদ্যোগ নেওয়া হয়েছে। ফলে এটির ঘোষণার পর পর বাংলাদেশ কমিউনিটির সিনেমা প্রেমী ও সংস্কৃতি মনা মানুষের মধ্যে উচ্ছ্বাস ও আবেগ দেখা গিয়েছে।

ছবিটি ইতিমধ্যে দেশ এবং দেশের বাহিরে বেশ প্রশংসা পেয়েছে এবং দর্শকরা ছবিটিকে বাংলাদেশী সিনেমায় নতুন যুগের সূচনা হিসেবে উল্লেখ করেছেন।

পর্তুগালে হাওয়া এর উদ্যোক্তারা বলেন, পর্তুগালে বাংলাদেশ কমিউনিটি বসবাস প্রায় ৩০ বছর ধরে এবং এখানে প্রায় ২৫ হাজার বাংলাদেশীর বসবাস করছেন। দেশীয় মূল ধারার অনেক সিনেমা সময়ে সময়ে দেশে বিদেশে প্রশংসা কুড়িয়েছে কিন্তু পর্তুগালে বাংলাদেশ কমিউনিটির মানুষ তা দেখার সুযোগ পায়নি। তাই আমাদের এই উদ্যোগ।

কয়েকজন পর্তুগাল প্রবাসী জানিয়েছেন পর্তুগালে হলিউড বা বলিউডের সিনেমা নিয়মিত দেখার সুযোগ থাকলেও বাংলাদেশী সিনেমা কখনো দেখা যায় না। তাই যারা এই এটির সুযোগ করে দিচ্ছেন তাদেরকে সাধুবাদ জানাই এবং আশাকরি এই ধারা ভবিষ্যতে অব্যাহত থাকবে।

আসছে ২২ ও ২৩ অক্টোবর যথাক্রমে শনিবার ও রবিবার সকাল ১১ টায় সিনেমাটির আরো একটি করে শো অনুষ্ঠিত হবে। বেনফোরমোসো রোডে মাতৃ ভান্ডার ও বিডি সুপার মার্কেটে সিনেমার অগ্রীম টিকিট পাওয়া যাচ্ছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।