ভোলায় জমি নিয়ে বিরোধে চাচার হাতে ভাতিজা খুন, চাচা গ্রেপ্তার

ভোলার চরফ্যাশন উপজেলার শশিভূষণ থানার এওয়াজপুর ইউনিয়নে জমিজমা বিরোধের জের ধরে ভাতিজা নুর ইসলাম (৪৫)কে কুপিয়ে হত্যা করেছেন চাচা আবু তাহের। এ সময় নিহতের স্ত্রী মরিয়ম বেগমকে কুপিয়ে গুরুতর জখম করা হয়েছে। নিহত নুর ইসলাম এওয়াজপুর ইউনিয়ন পরিষদ জামে মসজিদের ইমাম ও ওই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্র্ডের আব্দুর রশিদ জমাদারের ছেলে। শুক্রবার (১৪ অক্টোবর) রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এর আগে সকাল সাড়ে ৮টার দিকে তাঁর বাড়িতে তাকে কুপিয়ে গুরুতর জখম করে চাচা আবু তাহের। এ ঘটনায় আহত স্ত্রী মরিয়ম বাদি হয়ে মামলা দায়ের করেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নুর ইসলামের বাবা আব্দুর রশিদ জমাদারের সঙ্গে চাচা আব্দুল মালেক জমাদার ও আবু তাহের জমাদারের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল দির্ঘদিন ধরে। গত শুক্রবার সকালে ভাতিজা নুর ইসলামকে কাজ আছে বলে চাচা আব্দুল মালেক মুঠোফোনে বাড়িতে ডেকে আনে। পরে জমির বিরোধের নিষ্পত্তি নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে আরেক চাচা আবু তাহের ভাতিজা নুর ইসলাম ও ভাতিজার স্ত্রী মরিয়ম বেগমকে কুপিয়ে জখম করে। গুরুতর আহত নুর ইসলামকে উদ্ধার করে প্রথমে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। সন্ধ্যা ৬টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
স্থানীয়রা আরো জানায়, চাচা আব্দুল মালেক ভাতিজা নুর ইসলামের মৃত্যুর খবর পেয়ে পালাতে গেলে চরফ্যাশন বাজারের লোকজন তাকে ধরে পুলিশের হাতে সোপর্দ করে। খবরের সত্যতা নিশ্চিত করে শশিভূষণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান শনিবার জানান, এ ঘটনায় নিহতের স্ত্রী মরিয়ম বেগম বাদি হয়ে ৭ জনের বিরুদ্ধপ একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত চাচা আব্দুল মালেককে গ্রেপ্তার করেছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।