ভোলায় কোস্ট গার্ডের অভিযান, ৮টি ট্রলারসহ বিপুল পরিমাণ জাল ও মাছ জব্দ

ভোলার তেঁতুলিয়া নদীতে অভিযান চালিয়ে ১ লাখ ৪১ হাজার মিটার অবৈধ নিষিদ্ধ জাল ও ১৫ কেজি মা ইলিশ মাছ জব্দ করেছে কোস্টগার্ড। মঙ্গলবার দিনব্যাপী এ অভিযান পরিচালনা করে কোষ্টগার্ডের দক্ষিণ জোন।
কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে কে এম শাফিউল কিঞ্জল জানান, মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা ভোলা সদর উপজেলার তেঁতুলিয়া নদী সংলগ্ন মঠবাড়িয়া, মিয়ারচর, বাদামতলী, দিঘিরঘাট, কালাইয়া, টেরকারচর এলাকায় বিশেষ অভিযান চালায়। ওই এলাকা থেকে অবৈধভাবে মা ইলিশ শিকার করায় ৩টি ইঞ্জিনচালিত মাছ ধরার কাঠের বোট, ১ লাখ মিটার বিভিন্ন অবৈধ নিষিদ্ধ জাল ও ১৫ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে।
অন্যদিকে, জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভোলার ভেলুমিয়া ও হাজারীঘাট এলাকা সংলগ্ন তেঁতুলিয়া নদীতে অভিযান চালিয়ে ৫টি ইঞ্জিনচালিত মাছ ধরার কাঠের বোট, ১০ হাজার মিটার অবৈধ নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে।
এ ছাড়া কোস্ট গার্ডের সদস্যরা চরমানিকা ও ইলিশায় পৃথক অভিযান চালিয়ে ৩০ হাজার মিটার কারেন্ট জাল এবং ১ হাজার মিটার চরঘেরা জাল জব্দ করেছে। তিনি আরও জানান, জব্দকৃত অবৈধ নিষিদ্ধ জাল আগুন জ্বালিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে এবং মাছ এতিমখানা ও দরিদ্র অসহায় মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।