সর্বশেষঃ

ভোলায় পূজা মন্ডপের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তোফায়েল আহমেদ

ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশে রূপ নেবে বাংলাদেশ

আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি বলেছেন, এক সাগর রক্তের বিনিময়ে এদেশ স্বাধীন করেছি। তখন আমাদের স্লোগান ছিলো দবীর বাঙালি অস্ত্র ধর, বাংলাদেশ স্বাধীন কর’। তখন হিন্দু বৌদ্ধ মুসলিম কোন গাঁয়ে লিখা ছিলো না। সুতরাং আমরা সবাই এক এখানে ধর্মের ভিন্নতা থাকতে পারে কিন্তু রক্ত আমাদের সবার এক আর বাংলাদেশ টা আমাদের সকলের। ধর্ম যার যার, উৎসবও তার তার। তারপরও আমরা একে অন্যের উৎসবে অনেকেই দেখি। আগের দিনে আমাদের সমাজে কোন মারা মারি হানা হানি ছিলো না। মানুষের প্রতি মানুষের ছিলো পরম মমতাবোধ সম্মান-শ্রদ্ধা তা আজ তা উল্টো। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় ভোলার গাঁজিপুর রোডস্থ তার নিজ বাসভবনে শারদীয় দূর্গা পূজা উদযাপন উপলক্ষে পূজা মন্ডপের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। দেশ আজ কত ডিজিটাল। দেশ-বিদেশে খবর খনিকের মধ্যে আমরা মোবাইল ল্যাপটপ, ইউটিউব এর মাধ্যমে জানতে পারি।
সাবেক মন্ত্রী বলেন, প্রত্যেকের হাতে হাতে এখন মোবাইল, পায়ে জুতা, গাঁয়ে শার্ট। রাস্তা-ঘাট এখন কত উন্নত। আমাদের সময় আমরা পায়ে হেটে স্কুলে যেতাম। আমি লজিন থেকে পড়াশোনা করেছি, কত না কস্ট করে পড়াশোনা করেছি। আর আজ পড়াশোনার মান কত সহজ, দেশ কত উন্নত তা কল্পনার চেয়েও উর্ধে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন ছিলো। একটি ছিলো বাংলাদেশকে স্বাধীন করা। সেটা তিনি করেছেন। আর অপরটি ছিলো খুধা-দারিদ্র্য মুক্ত দেশ গঠন করা। সেদিন বেশি দূরে নয়, যেদিন বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশে রূপ নেবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। তা বাস্তবায়নে কাজ করছেন তারই সুযোগ্য কন্যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
তোফায়েল আহমেদ বলেন, বাংলাদেশের গ্রামগুলো আজ শহরে পরিণত হয়েছে। প্রতিটি গ্রাম আজ আলোকিত। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে। আমরা পদ্মাসেতু তৈরি করেছি। কর্ণফুলী টানেলের কাজও দ্রুত এগিয়ে চলছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা উন্নয়নের পথে এগিয়ে চলেছি। আরও অনেক দূর এগিয়ে যাবো। আওয়ামী লীগ সরকারের এসব উন্নয়ন বিএনপি দেখে না।
জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী বাবু গৌরাঙ্গ চন্দ্র দের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মঈনুল হোসেন বিপ্লব। এছাড়াও এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ড শফিকুল ইসলাম, পৌর সভার প্যানেল মেয়র সালাউদ্দিন লিংকন ও আরসাদুজ্জান জুম্মান, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলামসহ বিভিন্ন পূজা মন্ডপের সভাপতি-সাধারণ সম্পাদক ও অন্যান্য নেতৃবৃন্দ।
পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ জানান, এ বছর ভোলা সদর উপজেলায় ২৭টিসহ জেলায় মোট ১১৬টি ম-পে পূজার আয়োজন করা হয়েছে। মতবিনিময় সভা শেষে তোফায়েল আহমেদ ব্যক্তিগত তহবিল থেকে সদর উপজেলার প্রতিটি ম-পের জন্য ৪০ হাজার টাকা করে উপহার স্বরূপ প্রদান করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।