নকল পণ্য উৎপাদন ও বিপণনের দায়ে চরফ্যাশনে দুই প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা

পণ্যের প্যাকেটে সঠিকভাবে লেভেলিং না করে বেনামি এবং দেশের বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানের নাম ও প্যাকেট নকল করে পণ্য প্যাকেটজাত করে বিপণনের অপরাধে ভোলায় দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে জেলার চরফ্যাশন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে ও চরফ্যাশন উপজেলা প্রশাসনের সার্বিক সহায়তায় অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান।

মো. মাহমুদুল হাসান ভোলার বাণীকে জানান, পণ্যের প্যাকেটে সঠিকভাবে লেভেলিং না করে বেনামি ও অন্যান্য স্বনামধন্য প্রতিষ্ঠানের নাম ও প্যাকেট নকল করে পণ্য প্যাকেটজাত করে বিপননের অপরাধে জমজম ফুড প্রোডাক্টসকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫০ ধারায় ২০ হাজার এবং বিয়াজ আইসক্রিম ফ্যাক্টরীকে ৩৭ ও ৫০ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এতে দুই প্রতিষ্ঠান থেকে জরিমানা বাবদ সর্বমোট ৭০ হাজার টাকা আদায় করা হয়। প্রতিষ্ঠান দুটির মালিকগণ নিজেদের ভুল স্বীকার করে অন্যের পণ্য নকল করা থেকে বিরত থাকার অঙ্গীকার করেছেন। এসময় জনস্বার্থে এ ধরণের অভিযোগ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
অভিযানে চরফ্যাশন থানার একটি পুলিশ টিম সাথে থেকে অভিযান সুসম্পন্ন করতে প্রয়োজনীয় সহায়তা প্রদান করেন। এছাড়াও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. নুরুল আমিন সাথে ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।