সর্বশেষঃ

বোরহানউদ্দিনে নদী থেকে বেহুন্দি-চরঘেরা জাল অপসারণ

ভোলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে দেড় কিলোমিটার (১৫০০) মিটার নিষিদ্ধ জাল ও ১০০০টি খুটি কেটে বিনষ্ট করেছে মৎস্য বিভাগ। সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে বোরহানউদ্দিন উপজেলার হাকিমদ্দিন ঘাট হয়ে মেঘনা নদীর বোরহানউদ্দিন উপজেলার সীমান্তবর্তী হাসাননগর এলাকার রবু’র চর হতে পশ্চিম দিকে প্রায় দেড় কিলোমিটার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহর নেতৃত্বে, বোরহানউদ্দিন সিনিয়র মৎস্য কর্মকর্তা আলী আহমেদ আখন্দসহ বোরহানউদ্দিন থানা পুলিশ, বাংলাদেশ কোস্ট গার্ড, উপস্থিত ছিলেন।


ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ বলেন, মৎস সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ ধারা অনুযায়ী ছোট ফাসের বেহুন্দি জাল, চরঘেরা জাল দিয়ে মাছ ধরা সম্পূর্ণ নিষিদ্ধ। র‌্যাব, পুলিশ ও কোস্ট গার্ড সদস্যরা উপস্থিতে যৌথভাবে মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়। বেহুন্দি, মশারী, চরঘেরা জালে মাছের ডিম, অতি ছোট মাছসহ যা জালে ঢোকে সব আটকা পড়ে যায়।

এতে করে প্রচুর ক্ষতি করে মৎস্য সম্পদের। তাই এসব মাছ রক্ষা ও উৎপাদন বৃদ্ধি করার জন্যই আমাদের এ বিশেষ অভিযান চালানো হচ্ছে। আগামীতেও এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।